স্পোর্টস ডেস্ক

০১ মে, ২০১৬ ০৯:১৪

বেতিসকে হারিয়ে শীর্ষে ফিরল বার্সা

মহারণের কোনো ম্যাচ না হলেও স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনার জন্য ছিল বাঁচা-মরার লড়াইয়ের ম্যাচ। লা লিগার শিরোপা ধরে রাখার লড়াইয়ে রিয়েল বেটিসের বিপক্ষে ২-০ গোলের জয় পেয়েছে কাতালানরা।

ফলে, ডিফেন্ডিং চ্যাম্পিয়ন বার্সা শিরোপার দৌড়ে এগিয়ে থেকে কিছুটা স্বস্তির নিঃশ্বাস ফেলতে পেরেছে।

হেরে গেলেই শিরোপার স্বপ্ন উবে যাবে-এমন সমীকরণ নিয়ে সেভিয়ার মাঠে রিয়েল বেটিসের বিপক্ষে মাঠে নামে মেসি, নেইমার আর সুয়ারেজরা। কারণটাও যথেষ্ট ভয়ঙ্কর। স্প্যানিশ দুই জায়ান্ট অ্যাতলেতিকো মাদ্রিদ আর রিয়াল মাদ্রিদ কিছুতেই যে পিছু ছাড়ছে না মৌসুমের শুরু থেকে দুর্দান্ত খেলে এসে শেষ দিকে খেই হারিয়ে ফেলা বার্সার।

তবে, বেটিসের বিপক্ষে এ ম্যাচে জয় তুলে নিয়ে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা পয়েন্ট টেবিলের শীর্ষেই থাকলো। ৩৬ রাউন্ড শেষে লুইস এনরিক শিষ্যদের সংগ্রহ ৮৫ পয়েন্ট। সমান সংখ্যক ম্যাচ আর পয়েন্ট নিয়ে মুখোমুখি দেখায় পিছিয়ে থেকে টেবিলের দুই নম্বরে দিয়েগো সিমিওনের অ্যাতলেতিকো মাদ্রিদ। আর জিনেদিন জিদানের রিয়াল মাদ্রিদ একই সংখ্যক ম্যাচ খেলে মাত্র এক পয়েন্ট কম নিয়ে বার্সা-অ্যাতলেতিকো ঘাড়ে নিঃশ্বাস ফেলছে।

রিয়েল বেটিসের বিপক্ষে ম্যাচের প্রথমার্ধে মেসি-সুয়ারেজদের দারুণ আক্রমণ গুলো ব্যর্থ হলে কোনো গোল না নিয়ে আর দুঃশ্চিন্তা সঙ্গী করে বিরতিতে যায় বার্সা। তবে, বিরতির পর ম্যাচে ফেরে বর্তমান চ্যাম্পিয়নরা।

খেলার ৫০ মিনিটের মাথায় ইভান রেকিটিচের গোলে লিড নেয় বার্সা। আর্জেন্টাইন তারকা মেসির অসাধারণ পাসে বেটিসের ডি-বক্সে বল পান রেকিটিচ। প্রতিপক্ষের জালে ঠান্ডা মাথায় বল জড়িয়ে দলকে ১-০ তে এগিয়ে নেন রেকিটিচ।

ম্যাচের ৮১তম মিনিটেও পায়ের জাদু দেখান বিশ্ব ফুটবলের খুদে জাদুকর মেসি। ডি-বক্সের অনেক বাইরে থেকে পাঁচ ডিফেন্ডারের মাঝ দিয়ে সুয়ারেজকে বল বাড়িয়ে দেন তিনি। উরুগুয়ের তারকা ফরোয়ার্ড সময়ক্ষেপণ না করে বেটিসের জালে বল জড়ালে ২-০ তে এগিয়ে থাকে বার্সা। আর এই স্কোরেই ম্যাচ শেষ করে শীর্ষস্থান দখলে রাখে কাতালানরা।

তবে, ব্যবধান আরও বাড়তো যদি না সুয়ারেজ একাধিক গোলের সহজ সুযোগ নষ্ট না করতেন। নেইমারের দুর্দান্ত সব পাস থেকে বল পেয়েও একবারের বেশি বেটিসের জালে বল পাঠাতে পারেননি লা লিগার এই আসরে সর্বোচ্চ গোলদাতা সুয়ারেজ।

আপনার মন্তব্য

আলোচিত