ক্রীড়া প্রতিবেদক

১৪ মে, ২০১৬ ২৩:৫৫

সুয়ারেসের হ্যাটট্রিকে বার্সেলোনা চ্যাম্পিয়ন

লুইস সুয়ারেসের হ্যাটট্রিকে স্প্যানিশ লা লিগার টানা দুইবার চ্যাম্পিয়ন হলো বার্সেলোনা। শিরোপা নিজেদের ঘরে রাখতে তারা গ্রানাডাকে ৩-০ গোলে হারিয়েছে।

এদিকে, বার্সার হোঁচটের আশায় থাকা রিয়াল মাদ্রিদ ক্রিশ্চিয়ানো রোনালদোর দুই গোলে দেপোর্তিভোকে হারালেও শিরোপা অধরাই থেকে গেলো তাদের। এই ম্যাচের পূর্বে এক পয়েন্ট কম নিয়ে শিরোপার আশা যা ছিলো জিদান শিষ্যদের, সুয়ারেস নৈপুন্যে তা ধুলিসাৎ। সেই এক পয়েন্ট পিছিয়েই থাকতে হলো লস ব্লাঙ্কোসদের।

বার্সেলোনা জিতলেই চ্যাম্পিয়ন; তবে পয়েন্ট হারালে দেপোর্তিভো লা করুনার মাঠে জিতলে রিয়ালের শিরোপা। শনিবার এই হিসাব মাথায় রেখে একই সঙ্গে শুরু হওয়া দুই ম্যাচের সপ্তম মিনিটে প্রথম গোলটি করেছিলেন ক্রিস্তিয়ানো রোনালদো। ম্যাচের ওই অবস্থায় রিয়াল এগিয়ে যাওয়ায় কিছুটা শঙ্কা পেয়ে বসেছিল বার্সেলোনা সমর্থকদের। তবে প্রথমার্ধেই তা দূর করে দেন সুয়ারেস।

সপ্তম মিনিটে অবশ্য এগিয়ে যেতে পারতো বার্সেলোনাও। কর্নার থেকে মাসচেরানোর মাথা হয়ে জেরার্দ পিকের হেড গোললাইন থেকে কোনোমতে ঠেকান গোলরক্ষক ফের্নান্দেস।

দশম মিনিটে মেসির দূরপাল্লার শট লাফিয়ে কর্নারের বিনিময়ে ঠেকান গোলরক্ষক।

২২তম মিনিটে সমর্থকদের মুখে হাসি ফোটান সুয়ারেস। নেইমারের বাড়ানো বল অফসাইডের ফাঁদ ভেঙে ধরে জরদি আলবা আড়াআড়ি বাড়ান সুয়ারেসকে। ছয় গজ দূর থেকে বলটা কেবল ফাঁকা জালে ঠেলে দিতে হয় উরুগুয়ের এই তারকা ফরোয়ার্ডকে।

৩৮তম মিনিটে বার্সেলোনার শিরোপা প্রায় নিশ্চিত করে দেন তিনি। মাসচেরানোর বাড়ানো বল ডান দিকে দুর্দান্ত গতিতে ছুটে একেবারে লাইন থেকে ক্রস করেন দানি আলভেস। এগিয়ে আসা গোলরক্ষককে ফাঁকি দিয়ে দুর্দান্ত হেডে বল জালে জড়িয়ে দেন সুয়ারেস।

বিরতির পর অনেকটা নির্ভার বার্সেলোনা কিন্তু আক্রমণের ধার কমায়নি। ৫২তম মিনিটে দানি আলভেসের ক্রসে একটুর জন্য পা লাগাতে পারেননি সুয়ারেস।

৫৮তম মিনিটে বার্সেলোনার গোলে নেওয়া গ্রানাডার প্রথম শটটি আস্থার সঙ্গেই ঠেকান গোলরক্ষক মার্ক আন্ড্রে টের স্টেগেন।

৬০তম মিনিটে নেইমারের শটে কোনোমতে হাত লাগিয়ে ঠেকান গোলরক্ষক। গোল না পেলেও অবশ্য দুর্দান্ত খেলে সুয়ারেসকে হ্যাটট্রিক করিয়েছেন ব্রাজিলের এই ফরোয়ার্ড। ৮৬তম মিনিটে এক ডিফেন্ডারকে ফাঁকি দিয়ে নিখুঁতভাবে তিনি বল বাড়ান ডি-বক্সে। দুর্দান্ত ফর্মে থাকা সুয়ারেসও নিখুঁত ফিনিশিংয়ে তা জালে পাঠান।

লা লিগার এবারের আসরে সর্বোচ্চ গোলদাতা সুয়ারেসের এটি ৪০ নম্বর গোল। পিচিচি ট্রফি জয়ে রোনালদোকে (৩৫টি গোল) হারিয়ে দিলেন তিনি।

৩৮ ম্যাচ শেষে বার্সেলোনার সংগ্রহ ৯১ এবং রিয়ালের ৯০ পয়েন্ট।

আপনার মন্তব্য

আলোচিত