সিলেটটুডে স্পোর্টস ডেস্ক

২৮ মে, ২০১৬ ১৫:৫৫

ভুবনেশ্বর বললেন, মুস্তাফিজ ছাড়া খেলা কঠিন

ফাইনালে পা রাখার ঠিক আগ মুহূর্তেই দলের তারকা বোলার মুস্তাফিজকে পায়নি সানরাইজার্স হায়দারাবাদ। হ্যামস্ট্রিং ইনজুরিতে গুরুত্বপূর্ণ ম্যাচটি ডাগ আউটে বসেই দেখতে হয়েছে। এমন অবস্থায় গুজরাট লায়ন্সের সঙ্গে জয় পেলেও মুস্তাফিজকে হারিয়ে সানরাইজার্সের সদস্যরা ছিল বেদনাহত।

মুস্তাফিজ ছাড়া মাঠে নামার সেই অভিজ্ঞতা জানিয়েছেন তার সতীর্থ ভুবনেশ্বর কুমার।

বাঁচা-মরার লড়াইয়ের এই সময়ে মুস্তাফিজকে হারিয়ে দলের পরিকল্পনা কি ছিল? এমন প্রশ্নে ভুবনেশ্বরের জবাব, ‘এমন একটি গুরুত্বপূর্ণ সময়ে মুস্তাফিজকে হারানো আমাদের জন্য খুব সহজ বিষয় ছিল না। তার জায়গায় খেলা ট্রেন্ট বোল্টও ভালোই খেলেছে। যদিও শেষের আগের ওভারে সে কিছু রান দিয়ে ফেলেছে। তবে সেটাও তো খেলারই অংশ।’

‘অবশ্য আগে থেকেই বোল্ট নেটে কঠোর পরিশ্রম করেছিল। ওর ধারণা ছিল সেমিফাইনাল বা ফাইনালে হয়তো খেলার সুযোগ মিলতে পারে।’

বিশ্লেষকরা বলছেন, কিউই পেসার ট্রেন্ট বোল মুস্তাফিজের অভাব পূরণ করতে পারেননি। ৪ ওভারে বল করে রান দিয়েছেন ৩৯। উইকেট পেয়েছেন ১টি। মুস্তাফিজ খেললে আরো ৩০ রান কম হতো গুজরাট লায়ন্সের ইনিংসে।

তাই মুস্তাফিজ প্রসঙ্গে ভুবনেশ্বরের মন্তব্য, ‘ফিজকে হারানোটা আমাদের জন্য ভালো কোনো বিষয় ছিল না। তাকে ছাড়া খেলা খুব কঠিন।’

আইপিএল-এ গত ১৫ ম্যাচে মোট ১৬ উইকেট নিয়েছে মুস্তাফিজ। এই সিজনে সেরা দশ বোলারের মধ্যেও প্রথম দিকেই তার নাম। আর ইকোনমি রেটে ওভার প্রতি(৬.৭৩) রান দিয়ে সবার শীর্ষে কাটার বয় মুস্তাফিজ।

আর বোল্ট গত মার্চ থেকে শুধু নেটে প্র্যাকটিস ছাড়া কোনো ম্যাচই খেলা খেলেননি।

আপনার মন্তব্য

আলোচিত