স্পোর্টস ডেস্ক

০২ জুন, ২০১৬ ২২:০৯

জনপ্রিয়তায় রোনালদোর পেছনে মেসি

লড়াইটা তাদের সবখানেই। মাঠে যেমন, বাইরেও। তবে এই লড়াইয়ে এবার জিতলেন রোনালদো। হারলেন মেসি। বিশ্বের জনপ্রিয় একশ ক্রীড়াবিদের তালিকায় তৈরি করেছে ইএসপিএন এফসি। এই তালিকায় শীর্ষে রয়েছে রিয়াল মাদ্রিদের পর্তুগিজ উইঙ্গার ক্রিশ্চিয়ানো রোনালদো। যেখানে বার্সা সুপার স্টার লিওনেল মেসির অবস্থান তৃতীয়।

দ্বিতীয় অবস্থানে রয়েছেন যিনি, তিনি ফুটবলার নন। আমেরিকান বাস্কেটবল তারকা লিব্রন জেমস। তবে মেসির পরেই অর্থাৎ চতুর্থ স্থানে রয়েছেন তারই বার্সা সতীর্থ ব্রাজিলয়ান সুপারস্টার নেইমার।

জনপ্রিয় ১০০ জনের তালিকার মধ্যে সব মিলিয়ে ফুটবলার রয়েছেন ১৭ জন। তবে ক্রিকেটারের সংখ্যা খুবই কম, মাত্র দুজন। তারা হলেন বিরাট কোহলি ও মহেন্দ্র সিং ধোনি। কোহলি রয়েছেন আট নম্বরে, ধোনির অবস্থান ১৩তম। ভারতের হয়ে তৃতীয় ক্রীড়াবিদ হিসাবে এই তালিকায় আছেন টেনিস সেনসেশন সানিয়া মির্জা। তার অবস্থান ৪১তম।

রোনালদোর রিয়াল সতীর্থ হামেস রদ্রিগেজ ও গ্যারেথ বেলও আছেন তালিকায়। রদ্রিগেজের অবস্থান নয়, বেল ১২। সাবেক আমেরিকান গলফার টাইগার উডস রয়েছেন তালিকার সপ্তম অবস্থানে। সেরা দশের ৫ ও ১০ নম্বরে আছেন টেনিস তারকা যথাক্রমে সুইজারল্যান্ডের রজার ফেদেরার ও স্পেনের রাফায়েল নাদাল।

আপনার মন্তব্য

আলোচিত