স্পোর্টস ডেস্ক

০২ জুন, ২০১৬ ২৩:২৬

বোনাসের অর্থ দান করলেন রোনালদো

দানবীর হিসেবে বহু আগেই নাম কুড়িয়েছেন বিশ্বের অন্যতম সেরা ফুটবলার ক্রিশ্চিয়ানো রোনালদো। দুস্থ মানুষ এবং শিশুদের সাহায্যের জন্য সবসময় নিজেকে উজাড় করে দিয়েছেন তিনবারের বর্ষসেরা এই ফুটবলার। রোনালদো কত বড় মনের মানুষ সেটি আবারো প্রমাণ করলেন তিনি। অ্যাটলেটিকো মাদ্রিদকে হারিয়ে ১১তম চ্যাম্পিয়ন্স লিগ জয়ের পর ৬ লক্ষ ইউরো বোনাস পান রোনালদো। বোনাসের পুরো টাকা একটি দাতব্য সংস্থায় দিয়ে দেন।   

বিষয়টি আগে থেকেই ভেবে রেখেছিলেন রোনালদো। চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে যদি ট্রফি জেতেন তাহলে বোনাসের টাকা দাতব্য সংস্থায় দান করবেন তিনি। স্প্যানিশ পত্রিকা ‘এল চিরিঙ্গুইত’ জানায়, ‘ক্রিশ্চিয়ানো রোনালদো চ্যাম্পিয়ন্স লিগের বোনাসের টাকা একটি দাতব্য সংস্থায় দান করেছেন। সর্বমোট ৬ লক্ষ ইউরো তিনি দান করেছেন। সে তার এজেন্ট জর্জ মেন্ডেসকে এই পুরো টাকা বুঝিয়ে দেয়ার জন্য নির্দেশও দিয়েছেন।’ 

এর আগে এক কিশোরের ব্রেইন সার্জারির জন্য রোনালদো দান করেন ৮৩০০০ ডলার। তিন বারের ব্যালন ডি অর বিজয়ী ক্রিশ্চিয়ানো রোনালদো ১৬৫০০০ ডলার দান করেন এক ক্যান্সার চিকিৎসা কেন্দ্রে। এর আগে এক অসুস্থ শিশুর ফুটবলীয় স্বপ্ন পূরণ করেন রোনালদো। জার্মানির ডর্টমুন্ডের কোমা থেকে ওঠা ওই বালক ২০১৪ সালের চ্যাম্পিয়ন্স লীগ ফাইনালে গ্যালারিতে বসে উপভোগ করে রিয়াল মাদ্রিদের খেলা।

আপনার মন্তব্য

আলোচিত