ক্রীড়া প্রতিবেদক

০৫ জুন, ২০১৬ ১০:৩৮

ইকুয়েডরের বিপক্ষে পয়েন্ট হারাল ব্রাজিল

কোপা আমেরিকায় নিজেদের ফুটবল ঐতিহ্য আর নামের প্রতি সুবিচার করতে পারে নি ব্রাজিল। নিজেদের প্রথম ম্যাচে তারা গোলশূন্য ড্র করেছে প্রতিবেশি ইকুয়েডরের সঙ্গে।

নেইমার সহ অনেক তারকা খেলোয়াড় ছিলেন না দলে, যার প্রভার পড়ে খেলায়। ব্রাজিল খেলছে সেটা মনে হয় নি মোটেই। ফলাফল হিসেবে এক পয়েন্ট হারাল তারা।

যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার প্যাস্যাডিনার রোজ বোল স্টেডিয়ামে বাংলাদেশ সময় রোববার সকালে ম্যাচের পঞ্চম মিনিটে প্রথম সুযোগটা তৈরি করে ইকুয়েডর। তবে মিলার বোলানোসের শট ডান পোস্টের সামান্য বাইরে দিয়ে যায়।

পরের মিনিটেই চেলসির মিডফিল্ডার উইলিয়ানের ক্রস থেকে কৌতিনিয়োর শট কর্নারের বিনিময়ে ঠেকান গোলরক্ষক।

প্রথমার্ধের বাকি সময়টায় কর্তৃত্ব ছিল ব্রাজিলেরই। তবে কোনো আক্রমণই গোলমুখে গিয়ে সফলতার মুখ দেখেনি। গ্যালারিতে ছুটি কাটাতে থাকা নেইমারের অভাবটা মাঠে খুব টের পাওয়া গেছে।

এক ঘণ্টা গোলশূন্য থাকার পর জোনাসকে উঠিয়ে গাব্রিয়েল বারবোসাকে নামান দুঙ্গা। কিন্তু ব্রাজিলকে গোল এনে দিতে পারেননি সান্তোসের এই তরুণ ফরোয়ার্ড।

৬৬তম মিনিটে নিচু একটি ক্রসে বল ঠিকমতো ধরতে না পেরে জালেই ঢুকিয়ে দিয়েছিলেন ব্রাজিল গোলরক্ষক আলিসন। ভাগ্যিস ক্রসটির আগে বল লাইন পেরিয়ে গিয়েছিল। ডাগআউটে ইকুয়েডরের কোচ-কর্মকর্তারা লাফিয়ে উঠলেও উদযাপনটা দ্রতই থেমে যায়।

৮৩তম মিনিটে দ্বিতীয়ার্ধের সবচেয়ে ভালো সুযোগটা পেয়েছিলেন উইলিয়ানের বদলি হিসেবে নামা লুকাস মউরা। রেনেতো আগুস্তোর উঁচু পাস থেকে তার হেড ইকুয়েডর গোলরক্ষককে ফাঁকি দিলেও পোস্টের একটু বাইরে দিয়ে যায়।

আপনার মন্তব্য

আলোচিত