স্পোর্টস ডেস্ক

০৬ জুন, ২০১৬ ১৫:৩৪

অনিশ্চিত মেসি, আশাবাদী কোচ

সান্তিয়াগোতে যেখানে শেষ হয়েছিল ম্যাচ, সেখান থেকেই শুরু করবে লেভিস স্টেডিয়াম। গত বছর ফাইনালে খেলা দল দুটিই যে কোপা আমেরিকার শতবর্ষী টুর্নামেন্টে নিজেদের প্রথম ম্যাচেই মুখোমুখি! সেরা প্রমাণের বিপরীতে প্রতিশোধের হিসাব-নিকাশ চিলি-আর্জেন্টিনার ম্যাচের উত্তেজনা বাড়িয়ে দিয়েছে শতগুণ।

শিরোপা জেতার এত কাছে গিয়েও সেদিন চোখের জলে শেষ হয়েছিল আর্জেন্টিনার কোপা অভিযান। এক বছর পর আবার সুযোগ এসেছে তাদের দুঃখ ভোলার। আর সেই মিশনের প্রথম ম্যাচেই যখন আগেরবারের ‘ঘাতক’, তখন বলার অপেক্ষা রাখে না আর্জেন্টাইনরা কতটা মুখিয়ে স্যান্টা ক্ল্যারার ম্যাচ জেতার জন্য। মহাগুরুত্বপূর্ণ এই ম্যাচেই কিনা লিওনেল মেসির খেলা নিয়ে সংশয়! যদিও আলবিসেলেস্তে কোচ জেরার্দো মার্তিনো আশাবাদী আগামীকাল সকালের ম্যাচে খেলতে পারবেন বার্সেলোনা তারকা।

যদিও জোর দিয়ে বলতে পারেননি মার্তিনো। হন্ডুরাসের বিপক্ষে প্রীতি ম্যাচে পিঠের নিচের দিকে চোট পেয়ে মাঠ ছেড়েছিলেন দ্বিতীয়ার্ধে। এরপর আবার কর ফাঁকির মামলার কারণে দলের সঙ্গে যোগ দিয়েছেন দেরিতে। দুয়ে মিলে সেরে ওঠা ও অনুশীলনের জন্য সময় খুব একটা পাননি মেসি। তা ছাড়া যুক্তরাষ্ট্রে দলের সঙ্গে যোগ দিলেও অনুশীলন করেছেন আলাদাভাবে। চিলির বিপক্ষে আর্জেন্টিনার উদ্বোধনী ম্যাচে তাই তাঁর খেলা নিয়ে সংশয়ের মেঘ কাটেনি গতকাল পর্যন্ত। অবশ্য চিলিয়ান এক পত্রিকায় দেওয়া সাক্ষাত্কারে মার্তিনো ইতিবাচক মন্তব্যই করেছেন তাঁর অধিনায়কের খেলার সম্ভাবনা নিয়ে। দলের সেরা অস্ত্রের জন্য শেষ মুহূর্ত পর্যন্ত অপেক্ষা করতে চান তিনি, ‘আশা করছি ও খেলতে পারবে। শেষ মুহূর্ত পর্যন্ত আমরা অপেক্ষা করব, কারণ ওর খেলাটা খুব দরকার। লিও কোপা জেতার জন্য মুখিয়ে আছে। আর যে অবস্থা দেখলাম ওর, তাতে আমার মনে হয় না দুশ্চিন্তার কিছু আছে।’

মেসিকে নিয়ে চিন্তায় আছে প্রতিপক্ষ চিলিও। মেসির না খেলাটা প্রতিপক্ষের জন্য খানিকটা হলেও তো স্বস্তির! চিলিয়ান অধিনায়ক ক্লাউদিও ব্রাভো কিন্তু বিষয়টা একেবারেই মানতে রাজি নন।  বার্সেলোনার জার্সিতে একসঙ্গে লড়াই করলে কি, জাতীয় দলে তো তাঁরাই দাঁড়িয়ে যান একে অন্যের প্রতিদ্বন্দ্বী হিসেবে। মেসির থাকা না থাকা—কোনোটাই চিলির খেলার ওপর প্রভাব ফেলবে না বলে জানিয়েছেন ব্রাভো, ‘মেসি খেলুক আর না খেলুক, তাতে আমাদের খেলায় কোনো পরিবর্তন হবে না। 

আপনার মন্তব্য

আলোচিত