স্পোর্টস ডেস্ক

১২ জুন, ২০১৬ ১২:৫১

কোস্টারিকার কাছে হেরেছে কলম্বিয়া

কোপা আমেরিকা কাপ

কোস্টারিকার কাছে ৩-২ গোলে হেরে গেছে কলম্বিয়া। তবে এ হার তাদের কোয়ার্টার ফাইনালের পথের প্রতিবন্ধক হতে পারে নি, এর আগেই কলম্বিয়া স্থান করে নিয়েছিল শেষ আটে।

এদিকে, অন্য ম্যাচে প্যারাগুয়েকে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েছে যুক্তরাষ্ট্র।

কলম্বিয়া ‘এ’ গ্রুপে রানার্সআপ হওয়ায় শেষ আটে তাদের সম্ভাব্য প্রতিপক্ষ পাঁচ বারের বিশ্ব চ্যাম্পিয়ন ব্রাজিল।

কলম্বিয়া-কোস্টা রিকা ম্যাচের আগেই প্যারাগুয়েকে একমাত্র গোলে হারিয়ে শেষ আট নিশ্চিত করে ফেলে স্বাগতিক যুক্তরাষ্ট্র। হিউস্টনে বাংলাদেশ সময় রোববার সকালে শুরু হওয়া পরের ম্যাচে ড্র করলেই গ্রুপ চ্যাম্পিয়ন হতো হামেস রদ্রিগেসের দল।

প্যারাগুয়েকে হারানো ম্যাচের প্রথম একাদশের মধ্যে কেবল সেবাস্তিয়ান পেরেসকে শুরুতে মাঠে নামান পেকারমান। পরে তারকা মিডফিল্ডার হামেস রদ্রিগেসকে নামিয়েও আর কাজ হয়নি।

ম্যাচের দ্বিতীয় মিনিটেই ৩৬০ ডিগ্রি ঘুরে এক ডিফেন্ডারকে ফাঁকি দিয়ে ডি-বক্সের বাইরে থেকে নেওয়া শটে কোস্টা রিকাকে এগিয়ে নেন ভেনগাস।

পাঁচ মিনিট পরই একক নৈপুণ্যে সমতা ফেরান ফুল-ব্যাক ফ্রাংক ফাব্রা। তবে নায়ক থেকে খলনায়কে পরিণত হতেও সময় লাগেনি। ৩৪তম মিনিটে তেমন কোনো চাপ ছাড়াই একটি ক্রস বিপদমুক্ত করতে গিয়ে নিজের জালে বল পাঠিয়ে দেন তিনি।

৫৮তম মিনিটে দারুণ ভলিতে গোল করে এবারের আসরে কোস্টা রিকাকে প্রথম জয়ের কাছাকাছি নিয়ে যান সেলসো বোর্হেস। ৭৩তম মিনিটে মার্লোস মরেনোর গোলে কলম্বিয়া ব্যবধান কমিযে ম্যাচে উত্তেজনা ফেরালেও প্রয়োজনীয় ১ পয়েন্ট তুলে নিতে পারেনি।

ফিলাডেলফিয়ায় গ্রুপের প্রথম ম্যাচের প্রথমার্ধে ক্লিন্ট ডেম্পসির একমাত্র গোলে প্যারাগুয়েকে হারিয়ে শেষ আট নিশ্চিত করে যুক্তরাষ্ট্রের। দ্বিতীয়ার্ধের শুরুতে ডিঅ্যান্ড্রে ইয়েডলিনের লালকার্ডে ১০ জনের দলে পরিণত হলেও গোল খায়নি ইয়ুর্গেন ক্লিন্সমানের দল। পরে কলম্বিয়া হেরে যাওয়ায় কোপা আমেরিকার শতর্বষ উপলক্ষে বিশেষ এই আসরের স্বাগতিকরা হয়ে যায় গ্রুপ চ্যাম্পিয়নও।

আপনার মন্তব্য

আলোচিত