স্পোর্টস ডেস্ক

১২ জুন, ২০১৬ ২২:৪১

মেসিকে আবার আক্রমণ ম্যারাডোনার

যুদ্ধটা বেশ ভালোই জমেছে। একই দেশের দুই তারকা ফুটবলারের লড়াই। এক সময়ের সেরা ম্যারাডোনা বনাম বর্তমান সেরা মেসি। সঙ্গে নিরবে আছেন ব্রাজিলিয়ান কিংবদন্তী পেলে।

কয়েকদিন আগে মেসির ব্যক্তিত্ব নেই বলে পেলের সঙ্গে আলোচনা করে ম্যারাডোনা জন্ম দিয়েছিলেন গরম ইস্যু। পাশাপাশি মেসির নেতৃত্ব নিয়েও প্রশ্ন তোলেন তিনি। সেই আলোচনা শেষ হতে না হতেই আবারও মেসিকে নিয়ে কথা তুলেছেন ম্যারাডোনা। এবার অবশ্য যোগ করেছেন মূল্যবান পরামর্শও।

কয়েকদিন আগে পেলের সঙ্গে কথা বলার এক পর্যায়ে মেসিকে নিয়ে ম্যারাডোনা বলেছিলেন, ‘আসলে তার (মেসি) ব্যক্তিত্ববোধ নেই। লিডার হিসাবেও অনেক ঘাটতি রয়েছে।’

এমন বক্তব্যের পর ঝড় উঠে সোশ্যাল মিডিয়ায়। মেসি অবশ্য মুখে কিছু বলেননি। জবাব দিয়েছেন মাঠে। কোপা আমেরিকা ফুটবলে পানামার বিরুদ্ধে দ্বিতীয়ার্ধে নেমে মাত্র ১৯ মিনিটের মধ্যে করেন দুর্দান্ত হ্যাটট্রিক। আবার সতীর্থকে দিয়ে করান একটি গোলও। অনেকের মতে, মেসির এই পারফরম্যান্স ছিলো ম্যারাডোনার আক্রমনের তুখোড় জবাব।

কিন্তু ম্যারাডোনা এখনো আগের জায়গায় অটল। আবারও বলেছেন, আর্জেন্টিনার জন্য যোগ্য অধিনায়ক নন মেসি। তবে তিনি এও দাবি করেছেন, এটা সমালোচনা নয় বরং পারফরম্যান্সের প্রতিচ্ছবি।

ম্যারাডোনা বলেন, ‘আমি এখনও তাই মনে করি (মেসি প্রসঙ্গে) যা পেলেকে বলেছিলাম। তবে আমি এটাকে সমালোচনার দৃষ্টিতে দেখব না। এটা তেমন নয়।’

তিনি বলেন, ‘মেসিকে তারা (আর্জেন্টিনা) লিডার হিসাবে চাচ্ছে। কিন্তু কথা হলো নেতারা একাই তৈরি হয়, বানাতে হয় না।’ ম্যারাডানা বিশ্বাস করেন, অধিনায়কত্বই মেসিকে আরও ম্লান করছে আর্জেন্টিনার জার্সি গায়ে।

সর্বশেষে মেসির জন্য একটা পরামর্শও দিয়েছেন ম্যারাডোনা। সেটা অবশ্য আর্জেন্টিনার টিম ম্যানেজমেন্টকে উদ্দেশ্য করে। তিনি বলেছেন, ‘আপনি যদি প্রত্যাশা করেন মেসি ডান পা দিয়ে খেলবে, তাহলে সে খুবই বাজে খেলবে। আপনার উচিত তাকে তার মতো খেলতে দেয়া’। 

আবারও কি মাঠেই ম্যারাডোনার দিকে পাল্টা জবাব ছুঁড়বেন মেসি? তার জন্য ফুটবল বিশ্বকে অপেক্ষা করতে হবে কোপায় আর্জেন্টিনার পরবর্তী ম্যাচ পর্যন্ত।

আপনার মন্তব্য

আলোচিত