স্পোর্টস ডেস্ক

১৫ জুন, ২০১৬ ০১:৫২

চাকুরি হারালেন দুঙ্গা

২৯ বছর পর কোপা আমেরিকার গ্রুপ পর্ব থেকে ব্রাজিল বাদ পড়ার পর চাকুরি হারিয়েছেন কোচ দুঙ্গা।

ব্রাজিল ফুটবল কনফেডারেশন মঙ্গলবার (১৪ জুন) এক বিবৃতিতে জাতীয় দলের সমন্বয়কারী গিলমার রিনাল্দি ও কোচ দুঙ্গাসহ পুরো কোচিং স্টাফকে ছাঁটাই করার খবর জানায়।

গ্রুপের প্রথম ম্যাচে একুয়েডরের সঙ্গে গোলশূন্য ড্র করার পরের ম্যাচে হাইতিকে ৭-১ ব্যবধানে উড়িয়ে শেষ আটে ওঠার সম্ভাবনা উজ্জ্বল করেছিল ব্রাজিল। কিন্তু তৃতীয় ম্যাচে পেরুর কাছে বিতর্কিত এক গোলে হেরে যুক্তরাষ্ট্রে চলা এই টুর্নামেন্ট থেকে ছিটকে পড়ে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা।

১৯৮৭ সালের পর এবারই প্রথম লাতিন আমেরিকার সেরা প্রতিযোগিতার গ্রুপ পর্ব থেকে বাদ পড়লো ব্রাজিল।

পেরুর কাছে হারার পর সাংবাদিকদের প্রশ্নে দুঙ্গা জানিয়েছিলেন, তিনি চাকরি হারানো নিয়ে ভীত নন। ব্রাজিল দলকে পুনর্গঠন করার জন্য আরও সময়ের প্রয়োজন বলেও উল্লেখ করেন তিনি।

দেশের মাটিতে ২০১৪ বিশ্বকাপে জার্মানির কাছে ৭-১ গোলে হেরে সেমি-ফাইনাল থেকে ব্রাজিল বিদায় নেওয়ার পর লুই ফেলিপে স্কলারিকে সরিয়ে দুঙ্গাকে কোচের দায়িত্ব দেওয়া হয়।

দ্বিতীয় মেয়াদে ব্রাজিলের দায়িত্ব নেওয়ার পর শুরুটা ভালোই করেছিলেন দুঙ্গা। তবে সম্প্রতি সময় খুব একটা ভালো যাচ্ছিল না তার দলের। গত বছর চিলিতে কোপা আমেরিকার কোয়ার্টার-ফাইনাল থেকে বাদ পড়েছিল তারা। ২০১৮ সালের রাশিয়া বিশ্বকাপের দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাইপর্বেও খুব একটা ভালো অবস্থায় নেই ব্রাজিল; ৬ ম্যাচ শেষে ৯ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে আছে তারা।

আপনার মন্তব্য

আলোচিত