স্পোর্টস ডেস্ক

১৮ জুন, ২০১৬ ১৭:০৭

শুভর আহত হওয়ার ম্যাচে জয় পেল আবাহনী

খেলার মাঝপথে দুঃখজনক একটি ঘটনায় ছেদ পড়েনি আবাহনীর জয়ে  তাসকিন আহমেদের বলে গুরুতর আহত হয়ে মাঠ হাসপাতালে নেয়া হয় ভিক্টোরিয়ার সোহরাওয়ার্দি শুভকে।  তবে কিছু সময় বন্ধ থাকার পর খেলা চালিয়ে যাওয়া হয়। তাতে আবাহনী জিতেছে হেসেখেলেই।

বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ের পর তামিম ইকবাল ও লিটন কুমার দাসের দায়িত্বশীল ব্যাটিংয়ে ছয় উইকেটের জয় পায় ঐতিহ্যবাহী দলটি। ১৪ ম্যাচে এটা আবাহনীর নবম জয়।

শনিবার টস হেরে প্রথমে ব্যাটিং করতে নামে ভিক্টোরিয়া। ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে তারা। দলীয় ২৫ রানে প্রথম উইকেট হিসাবে ফজলে মাহমুদকে বিদায় করেন তাসকিন। এরপর টানা তিনটি উইকেট তুলে ভিক্টোরিয়ার ব্যাটিং স্তম্ভ ভেঙ্গে দেন সাকিব আল হাসান। ভিক্টোরিয়ার বিপর্যয়ে হাল ধরেছিলেন শুভ। তবে তিনি তাসকিনের বলে মাথায় গুরুতর আঘাত পেলে ভিক্টোরিয়ার পক্ষে বিপর্যয় সামাল দেয়া সম্ভব হয়নি।


শেষ পর্যন্ত ১৩ ওভার ৪ বল বাকি থাকতেই ১৩৯ রানে অলআউট হয়ে যায় ভিক্টোরিয়া। দলের পক্ষে সর্বোচ্চ ২৩ রান করেন মুমিনুল হক। আবাহনীর পক্ষে মাত্র ১৩ রান ৩টি উইকেট পান সাকলাইন সজীব। এছাড়া সাকিব ২৮ ও তাসকিন ৩০ রানে ৩টি করে উইকেট নেন।

এদিন ২১ রানে দারুণ ব্যাটিং করছিলেন সোহরাওয়ার্দি শুভ। তাসকিনের করা ইনিংসের ২৫তম ওভারের তৃতীয় বলটি মাথার নিচের ডান কানের পিছনের দিকে বিপজ্জনকভাবে আঘাত লাগে। সঙ্গে সঙ্গেই তিনি লুটিয়ে পড়েন তিনি। এরপর বিসিবির কর্মরত ডাক্তাররা তাকে পরীক্ষা নিরীক্ষা করে দ্রুতই তাকে ঢাকা অ্যাপোলো হাসপাতালে নিয়ে যান।

১৪০ রানের লক্ষ্য তাড়া করতে নেমে শুরুটা ভালোই করে আবাহনী। উদ্বোধনী জুটিতে ৫১ রানের সংগ্রহ তুলে দেন দুই ওপেনার তামিম ইকবাল ও লিটন দাস। এরপর দ্রুত তিন উইকেট হারিয়ে কিছুটা চাপে পরে তারা। চতুর্থ উইকেট জুটিতে দীনেশ কার্তিককে নিয়ে ৩৩ রানের জুটি গড়েন শান্ত। তবে দলীয় ১০১ রানে শান্তর বিদায়ের পর মোসাদ্দেক হোসেন সৈকতকে নিয়ে বাকি কাজ শেষ করেন কার্তিক।
 
ফলে ১২৪ বল হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় আবাহনী। দলের পক্ষে সর্বোচ্চ ৩৩ রান করেন তামিম। এছাড়া ৩২ রানে অপরাজিত থাকেন কার্তিক। ভিক্টোরিয়ার পক্ষে এনামুল হক ও চতুরঙ্গ ডি সিলভা ২টি করে উইকেট পান।

আপনার মন্তব্য

আলোচিত