স্পোর্টস ডেস্ক

২২ জুন, ২০১৬ ২০:৪০

দোলেশ্বরের সাথে বিতর্কিত ম্যাচের পয়েন্ট ভাগাভাগিতে চ্যাম্পিয়ন আবাহনী

সেই ম্যাচে আম্পায়ারের সাথে তামিমের বাদানুবাদ

প্রাইম দোলেশ্বরের সাথে আবাহনীর পণ্ড হওয়া বিতর্কিত ম্যাচের পয়েন্ট ভাগাভাগি করে দেয়ার সিদ্ধান্তের পর ২৩ পয়েন্ট নিয়ে এক ম্যাচ বাকি থাকতেই এবারের প্রিমিয়ার ক্রিকেট লীগে শিরোপা জিতল আবাহনী লিমিটেড।

তদন্ত কমিটির সুপারিশ ছিল পণ্ড হওয়া ম্যাচটি আবারও মাঠে আয়োজন করার। তবে বিসিবির টেবিলে বল গিয়ে পাত্তা পেল না সে সুপারিশ। পয়েন্ট ভাগাভাগির সুফল ঘরে তুলল আকাশী-নীলরা।


১২ জুন বিকেএসপিতে সুপার লিগে নিজেদের প্রথম ম্যাচে মুখোমুখি হয় আবাহনী এবং প্রাইম দোলেশ্বর। ওই ম্যাচে প্রথমে ব্যাট করে ১৯১ রানে অলআউট হয়ে যায় আবাহনী। ১৯২ রানের লক্ষ্যে খেলতে নেমে ২ উইকেট হারিয়ে বসে দোলেশ্বর।

ঘটনার সময় খেলা চলছিল দোলেশ্বরের ইনিংসের ১৫.৪ ওভারের। বোলার সাকলাইন সজীবের বলে ব্যাট করছিলেন রকিবুল হাসান। এ সময় একটি স্ট্যাম্পিংয়ের আবেদনে আম্পায়ার সাড়া না দিলে ক্ষিপ্ত হয়ে ওঠে আবাহনী শিবির। আম্পায়ারদের সে সিদ্ধান্ত মেনে নিতে পারেননি তামিম। ফিল্ড আম্পায়ার গাজী সোহেল ও তানভির হায়দারকে প্রকাশ্যে গালিগালাজ করেন তামিমসহ আবাহনীর সমর্থকরা।

এরপর আরও এক ওভার খেলা চললেও গালি অব্যাহত রাখলে এক পর্যায়ে বাধ্য হয়ে খেলা বন্ধ রেখে মাঠের বাইরে চলে আসেন আম্পায়াররা এবং ম্যাচ রেফারির সঙ্গে কথা বলে মাঠ ছাড়েন তারা। যদিও পরে সিসিডিএমের কাছে দেয়া রিপোর্টে ম্যাচ রেফারি মন্টু দত্ত্ব তামিমের কোন কথাই উল্লেখ করেননি। লিখেছিলেন, আম্পায়ারদের অসুস্থতার কারণেই ম্যাচটি আর পরিচালনা করা সম্ভব হচ্ছে না।


ওই ম্যাচটি নিষ্পন্ন করতে বিসিবির বোর্ড মিটিংয়ে চার সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করে দেয়া হয়। আম্পায়ার্স কমিটি থেকে নাজমুল করিম টিংকু, রেফারিজ কমিটি থেকে রকিবুল হাসান, ট্যাকনিক্যাল কমিটি থেকে আতহার আলী খান এবং ডিসিপ্লিনারি কমিটি থেকে শেখ সোহেলকে নিয় গঠন করা হয় এই কমিটি।

মঙ্গলবার এই কমিটি প্রথম বৈঠকে বসে তামিম ইকবালসহ ম্যাচ রেফারিকে শুনানি করে। এরপরই জানানো হয়, তামিম ইকবালের বিপক্ষে আবারও রিপোর্ট দেয়া হয়েছে। তামিম নিজেও সেই ম্যাচে দুর্ব্যবহার করার কথা স্বীকার করে নেন। বলেছিলেন, আবেগের বশতঃ এই কাজ করে ফেলেছিলেন। ]

বিসিবি সভাপতির বেধে দেয়া ৭২ ঘণ্টার মধ্যে রিপোর্ট দেয়ার লক্ষ্যে আজ আবারও বৈঠক করে ওই ম্যাচের ভাগ্য নির্ধারণে গঠিত কমিটি। সেখানেই সিদ্ধান্ত নেয়া হয়, তামিমের এক লাখ টাকা জরিমানা এবং এক ম্যাচ নিষিদ্ধ করা হয়েছে তাকে।

তবে ম্যাচটি আবার অনুষ্ঠিত হবার সিদ্ধান্ত না নিয়ে  বিসিবি পয়েন্ট ভাগাভাগির সিদ্ধান্ত নিলে লাভবান হল আবাহনীই।
  

আপনার মন্তব্য

আলোচিত