স্পোর্টস ডেস্ক

২৪ জুন, ২০১৬ ১২:২৭

কোপা জিততে না পারলে মেসিদের দেশে ফেরার দরকার নেই: ম্যারাডোনা

বারবার ফাইনালে উঠেও অনেকদিন থেকে কোন কাপ জেতা হয় না আর্জেন্টনার। এবার খালি হাতে ঘরে না ফিরতে মেসিদের রীতিমত হুঙ্কার দিয়েছেন ফুটবল লিজেন্ড ডিয়াগো ম্যারাডোনা।

আর্জেন্টাইন ফুটবল ঈশ্বর ডিয়েগো ম্যারাডোনা বলছেন, চিলির বিপক্ষে শতবর্ষী কোপা আমেরিকার ফাইনালে অবশ্যই জেতা উচিৎ আর্জেন্টিনার। কিন্তু হেরে গেলে তাদের দেশে ফেরার দরকার নেই বলেও সতর্ক করে দিয়েছেন ৮৬ বিশ্বকাপের নায়ক।

সোমবার (২৭ জুন) টানা দ্বিতীয়বার কোপার শিরোপা লড়াইয়ে মুখোমুখি হবে চিলি-আর্জেন্টিনা। নিউ জার্সিতে বাংলাদেশ সময় সকাল ৬টায় হাইভোল্টেজ ম্যাচটি শুরু হবে। গত বছর টাইব্রেকারে জিতে শিরোপা উল্লাস করেছিলেন আলেক্সিস সানচেজরা। আলবিসেলেস্তেদের সামনে এবার প্রতিশোধ নেওয়ার চ্যালেঞ্জ।

সেমিফাইনালে যুক্তরাষ্ট্রকে ৪-০ গোলে উড়িয়ে দেওয়ার ম্যাচে অনন্য এক মাইলফলক স্পর্শ করেন লিওনেল মেসি। দুর্দান্ত এক ফ্রি-কিকে গ্যাব্রিয়েল বাতিস্তুতাকে ছাড়িয়ে হয়ে যান আর্জেন্টিনার সর্বকালের সর্বোচ্চ গোলদাতা (৫৫)। অধিনায়ক হিসেবে মেসির গোল সংখ্যা এখন ৩৮। যেখানে গোটা ক্যারিয়ারে ৩৪টি গোল করেন ম্যারাডোনা।

১৯৯৩ কোপার আসরের পর আর কোনো বড় শিরোপা জিততে পারেনি দু’বারের বিশ্বকাপ জয়ী আর্জেন্টিনা। ২৩ বছরের শিরোপা খরা ঘোঁচাতে পারবেন তো ম্যারাডোনার উত্তরসূরিরা?

আর্জেন্টিনার একটি টিভি চ্যানেলে দেওয়া সাক্ষাৎকারে ম্যারাডোনা বলেন, ‘অবশ্যই আমার মনে হয় আমরা জিতবো।’ কিন্তু জেরার্ডো মার্টিনোর দলকে উদ্দেশ্য করে সতর্ক বার্তাও দেন তিনি, ‘কিন্তু তোমরা যদি না জিত, ফিরে এসো না।’

আপনার মন্তব্য

আলোচিত