স্পোর্টস ডেস্ক

২৫ জুন, ২০১৬ ০১:২০

মোস্তাফিজের কাউন্টি অভিষেক ১৫ জুলাই

আইপিএল শেষেই ইংল্যান্ডের কাউন্টি ক্রিকেটে খেলতে যাওয়ার কথা ছিল বাংলাদেশের কাটার মাস্টার মোস্তাফিজুর রহমানের। কিন্তু ইনজুরির কারণে সেখানে খেলতে যাওয়া হয়নি তাঁর। এখনো পুনর্বাসন চলছে তাঁর।

তবে কাউন্টির দল সাসেক্সের কোচ মার্ক ডেভিস জানিয়েছেন, ১৫ জুলাই মোস্তাফিজের অভিষেক হতে পারে সাসেক্সের হয়ে।

বাংলাদেশের দ্বিতীয় খেলোয়াড় হিসেবে কাউন্টিতে খেলার সুযোগ মোস্তাফিজের সামনে। তাঁর সঙ্গে চুক্তি করেছে সাসেক্স ক্রিকেট ক্লাব। ন্যাটওয়েস্ট টি-টুয়েন্টি ব্লাস্টে তাঁদের ফিজকে পাওয়ার কথা ছিল। কিন্তু সেটা এখন পর্যন্ত সম্ভব হয়নি।

টি-টুয়েন্টি ব্লাস্টে আগামী ১৫ জুলাই হ্যাম্পশায়ারের বিপক্ষে মাঠে নামবে সাসেক্স। দলটির কোচ জানিয়েছেন, এই ম্যাচে মোস্তাফিজ খেলবেন। সাউথ গ্রুপের শেষ চারটি ম্যাচে ফিজকে দলে পাবে সাসেক্স। আর ওয়ানডে কাপের বাকি চারটি ম্যাচেও তাঁকে পাবে ক্লাবটি। দুটি প্রতিযোগিতার যে কোনোটিতে অথবা উভয়টিতে সাসেক্স নক আউট পর্ব নিশ্চিত করতে পারলে, সেখানে কাটার মাস্টার খেলতে পারেন।

বিশ্ব ক্রিকেটে সম্প্রতি আলোড়ন সৃষ্টিকারী মোস্তাফিজকে না পাওয়ায় নিয়ে সাসেক্স কোচ ডেভিস বলেন, "ফিজকে খেলতে বাধ্য করাটা তো আমাদের পক্ষে সম্ভব না। আইপিএলের পর তাঁর পুনর্বাসন ধারণার চেয়ে বেশি সময় নিচ্ছে। যেহেতু তিনি একবার দেশে ফিরেছেন, এখন বিদেশে আসাটাও তাঁর জন্য কঠিন।"

ডেভিস আরো বলেন, "আমাদের জন্য ভালো হবে তাঁর অপেক্ষায় থাকা। আমি মনে করি, এ মুহূর্তে বিশ্বের সবচেয়ে সেরা বোলার তিনি। ইংল্যান্ডে তিনি খেললে আমাদের ভালো হবে, আর অভিজ্ঞতা অর্জন হবে তাঁরও।" 

আপনার মন্তব্য

আলোচিত