স্পোর্টস ডেস্ক

২৬ জুন, ২০১৬ ০১:২৮

মেসির ভুল স্বীকার

চিলির বিপক্ষে শতবর্ষী কোপা আমেরিকার ফাইনালের আগে নিজ দেশের ফুটবল নিয়ন্ত্রক সংস্থার (এএফএ) বিরুদ্ধে সমালোচনায় মেতেছিলেন লিওনেল মেসি। অবশ্য ফুটবলীয় কোনো কারণে নয়, হিউস্টন থেকে বিমানের ফ্লাইট বিলম্বের জেরে চটেছিলেন তিনি। পরে ঘটনা বুঝতে পেরে আর্জেন্টাইন অধিনায়ক নিজের ভুল স্বীকার করেছেন।

ফ্লাইট বিলম্বে মেসি এতোটাই ক্ষেপেছিলেন যে, আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশনকে (এএফএ) একটা বিপর্যয় বা দুর্যোগ বলতেও দ্বিধাবোধ করেননি।

হিউস্টনে স্বাগতিক যুক্তরাষ্ট্রকে ৪-০ গোলে উড়িয়ে দিয়ে ফাইনাল নিশ্চিত করে আলবিসেলেস্তেরা। চিলির বিপক্ষে ফাইনাল হবে নিউ জার্সিতে। হিউস্টন থেকে আর্জেন্টিনা দলকে বহনকারী বিমান নিউ জার্সিতে অবতরণ করে।

মার্কোস রোহো, গাইতান, এভার বেনেগা, ডি মারিয়াকে নিয়ে নিউ জার্সিতে আগে ফিরে ফ্লাডলাইটের কৃত্রিম আলোয় অনুশীলন করতে চেয়েছিলেন মেসি। কিন্তু ফ্লাইট বিলম্বের কারনে তা সম্ভব হয়নি।

ফ্লাইট বিলম্বে বিরক্ত মেসি ইন্সটাগ্রামে জানান, ‘আবারো আমাদের বিমানে বসে গন্তব্যে পৌঁছানোর জন্য অপেক্ষায় থাকতে হলো। এএফএ কী একটা ডিজাস্টার (দুর্যোগ)। আমার ঈশ্বর!’

এদিকে, সোস্যাল মিডিয়ার দলীয় অধিনায়কের এমন পোস্ট দেখে ফ্লাইট বিলম্বের ব্যাখ্যা দেয় এএফএ। তারা জানায়, আবহাওয়াজনিত সমস্যার কারণেই সেদিন ফ্লাইট বিলম্ব হয়েছিল।

নিজের ভুল বুঝতে পেরে মেসি জানান, ফাইনালের ম্যাচটি ঘনিয়ে আসায় আমি কিছুটা ভ্রান্তির মধ্যে ছিলাম। আমরা শুধুমাত্র ফাইনালের মঞ্চটি নিয়েই ভাবছিলাম। আমি মনে করি না এটাই দেশের হয়ে আমার শেষ সুযোগ। কিন্তু, সতীর্থদের নিয়ে এই সুযোগকে কাজে লাগাতে আমি এতটাই মশগুল ছিলাম যে, ফ্লাইট বিলম্বে মেজাজ ঠিক রাখতে পারিনি।

সোমবার (২৭ জুন) টানা দ্বিতীয়বার কোপার শিরোপা লড়াইয়ে মুখোমুখি হবে চিলি-আর্জেন্টিনা। নিউ জার্সিতে বাংলাদেশ সময় সকাল ৬টায় হাইভোল্টেজ ম্যাচটি শুরু হবে। গত বছর টাইব্রেকারে জিতে শিরোপা উল্লাস করেছিলো চিলি। দুর্দান্ত ফর্মে থাকা মেসি-হিগুয়েইনদের সামনে তাই এবার প্রতিশোধ নেওয়ার হাতছানি।

আপনার মন্তব্য

আলোচিত