স্পোর্টস ডেস্ক

১৭ আগস্ট, ২০১৬ ০০:৪৫

নেইমারেই সব ভয় হন্ডুরাস কোচের

বিশ্বের অন্যতম সেরা ফুটবলার হয়ে ওঠা নেইমারেই সব ভয় হন্ডুরাস কোচ হোর্হে লুইস পিন্টোর। সেমিফাইনালে ব্রাজিল-হন্ডুরাস ম্যাচে নেইমারকে আটকাতে না পারলে জয়ের চিন্তাই করতে পারছেন না এ কোচ।

এবারের অলিম্পিকের ফুটবলে শুরুটা ভালো হয়নি স্বাগতিক দেশ ব্রাজিলের। প্রথম দুই ম্যাচে ড্র করে কোয়ার্টার ফাইনালে ওঠাটাই অনিশ্চিত হয়ে পড়েছিল পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নদের। তবে শেষ ম্যাচে জ্বলে ওঠে সেলেসাওরা।

শক্তিশালী ডেনমার্ককে ৪-০ গোলে হারিয়ে কোয়ার্টার ফাইনালে ওঠে ব্রাজিল। তবে কোয়ার্টার ফাইনালে এসে আরো অপ্রতিরোধ্য হয়ে ওঠে হলুদ শিবির। কারণ এই ম্যাচে গোল পান নেইমার। দলের অপর গোলটিও নেইমারেরই বানিয়ে দেয়া।

হন্ডুরাসের  বিপক্ষে সেমিফাইনালে মাঠে নামার আগে তাই বেশ নির্ভার টিটের দল।

হন্ডুরাসের কোচ হোর্হে লুইস পিন্টোর মাথা ব্যথার কারণ হয়ে দাঁড়িয়েছেন নেইমার। কারণ বার্সা সুপার স্টার ছন্দে থাকলে হন্ডুরাসের জয় যে অসম্ভব একথা ভালোই জানেন তিনি।

কোয়ার্টার ফাইনালে কলম্বিয়ার বিপক্ষে ফ্রি-কিক থেকে দুর্দান্ত এক গোল করেন নেইমার। আসরে এটাই তার একমাত্র গোল তারপরও নেইমারকে নিয়ে যথেষ্ট ভীত হন্ডুরাস। এছাড়া গ্যাব্রিয়েল ও জেসুসকে আটকাবারও ছক খুঁজছে হন্ডুরাস।

 ‘আমি নেইমারকে নিয়ে ভাবছি, কীভাবে তাকে আটকানো যায়। তাকে বোতলবন্দি করে রাখতে খেলোয়াড় খুঁজছি।’ তবে পিন্টো স্বীকার করেন ব্রাজিলের বাকিরাও বেশ ভয়ঙ্কর। এর আগেও নেইমারকে আটকে রেখেছেন পিন্টো।

ভেনিজুয়েলার ক্লাব দেপার্তিভো তাসিরার কোচ থাকাকালে নেইমারকে গোল পেতে দেননি পিন্টো। এবারো তেমনটাই আশা করছেন হন্ডুরাসের কোচ। আগামীকাল বুধবার বাংলাদেশ সময় রাত ১০টায় মুখোমুখি হবে দুদল।

আপনার মন্তব্য

আলোচিত