স্পোর্টস ডেস্ক

০৮ অক্টোবর, ২০১৬ ০০:৩৫

এই হার মেনে নেয়া কঠিন, তবে এখনো সিরিজ জেতা সম্ভব: মাশরাফি

ভুতুড়ে ব্যাটিং ধ্বসে ১৭ রানের মধ্যে ৬ উইকেট খুইয়ে জেতা ম্যাচ হেরে যাওয়ার সংবাদ সম্মেলনে হতাশা প্রকাশ করেছেন অধিনায়ক মাশরাফি মুর্তজা। তবে শুনিয়েছেন আশার কথাও।

৫০ বলে দরকার ৩৯ রান হাতে আছে ৬ উইকেট। সেঞ্চুরি করে ব্যাট করছেন ইমরুল, সেঞ্চুরি থেকে ২১ রান দূরে সাকিব এই অবস্থা থেকে আর মাত্র ১৭ রান তুলে ২১ রানে কীভাবে হারল বাংলাদেশ। সমর্থকরা বুঝতে পারছেন না এর কারণ।

শুক্রবার মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে মাশরাফি বলেন, ‘এই ম্যাচ আমাদের অবশ্যই জেতা উচিত ছিল। একেবারেই জেতার মতো অবস্থায় গিয়ে হারাটা আমাদের জন্য খুবই হতাশার। আসলে এর জন্য কাউকেই দোষ দেওয়া যায় না। এ রকম ম্যাচ হারলে খারাপই লাগে। দলের সবাই এতে খুবই হতাশ।’

‘এই ধরনের হার মেনে নেওয়া আসলেই কঠিন। শেষ দিকের ব্যাটসম্যানরা একটু সতর্কভাবে খেললে তাহলে হয়তো আমরা জিতেও পারতাম।’

তিনি বলেন, ‘হ্যাঁ, এটা ঠিক সিরিজে আমরা পিছিয়ে পড়েছি। তবে এখনো আমাদের পক্ষে সিরিজ জেতা সম্ভব। এখনো দুটি ম্যাচ হাতে আছে। আশা করছি পরের দুটি ম্যাচ জিতে সিরিজ নিজেদের করে নিতে পারবো’।

এই হারটিকে ইতিবাচক দিক থেকেই দেখছেন বাংলাদেশ অধিনায়ক। এ ব্যাপারে তিনি বলেন, ‘এই হারটা মেনে নেওয়ার মতো না হলেও, এখান থেকেও আমাদের শেখার অনেক কিছু আছে। বিষয়টাকে আমরা ইতিবাচক দিক থেকেই দেখছি’।

আপনার মন্তব্য

আলোচিত