ক্রীড়া প্রতিবেদক

১২ অক্টোবর, ২০১৬ ১১:৩৮

সব উত্তেজনায় জল ঢেলে দিতে পারে চট্টগ্রামের আকাশ

দ্বিতীয় ওয়ানডের পর সিরিজে ১-১ সমতা। অলিখিত ফাইনাল চট্টগ্রামে। ফাইনালের আগেই দ্বিতীয় ম্যাচের বাক বিতণ্ডার জেরে উত্তেজনার পারদ চরমে। খেলা ও খেলার বাইরের সব উত্তেজনায় যখন দর্শকরাও ভীষণ আগ্রহ নিয়ে সামিল তখন চট্টগ্রামের আকাশের ভাবনা একেবারেই ভিন্ন। গত দুদিন ধরেই চট্টগ্রামে ভারি বৃষ্টি।

শেষ খবর পাওয়া পর্যন্ত ম্যাচের দিন আজ বুধবারও থেমে থেমেই হচ্ছে বৃষ্টি। এই অবস্থায় সিরিজ নির্ধারনি ম্যাচ মাঠে গড়ানো নিয়েই অনিশ্চয়তা। যদিও গ্রাউন্ডম্যানরা জানাচ্ছেন কার্টেল ওভারের হলেও ম্যাচ আয়োজনে জোর প্রস্তুতি তাদের।

সিরিজের কোন ম্যাচেই আগে থেকে রিজার্ভ ডে রাখা হয়নি। মধ্য অক্টোবরে যে বাংলাদেশে এমন বৃষ্টিই অস্বাভাবিক। সিরিজের ফল বের করতে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) তাই ইংল্যান্ড ক্রিকেট বোর্ড (ইসিবি)কে কেবল এই ম্যাচের জন্য রিজার্ভ ডের প্রস্তাব দিয়েছিল। টানা শিডিউলের কারণ দেখিয়ে নাকচ করে দিয়েছে ইসিবি।

বৃষ্টি শঙ্কার মধ্যে শেষ পর্যন্ত খেলা মাঠে গড়ালে একাদশ নিয়ে বেশ হিসেব নিকেশ করতে হবে দুদলকেই। গত তিন দিন থেকে পিচ ঢাকা অবস্থায় থাকায় পিচের আচরণ কেমন হবে এটাই এখন বড় প্রশ্ন। রোদ না পড়ায় পিচে বাড়তি সহায়তা পেতে পারেন সিমাররা। বাংলাদেশ দলও তাই অতিরিক্ত  সিমার খেলানোর চিন্তা করছে কিন্তু আবার একজন ব্যাটসম্যান কমানোর পক্ষে নন কোচ-অধিনায়ক। সেক্ষেত্রে মোসাদ্দেক সৈকতের জায়গায় চতুর্থ সিমার কাম লেট অডার ব্যাটসম্যান হিসেবে দেখা যেতে পারে সৌম্য সরকারকে।

এদিকে, বৃষ্টি থাকলেও বুধবার সকাল থেকেই চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামের কাউন্টারের টিকেটের জন্য লম্বা লাইন দেখা গেছে। তারা সবাই চান খেলা হোক আর টানা সপ্তম সিরিজ জিতুক বাংলাদেশ।

আপনার মন্তব্য

আলোচিত