ক্রীড়া প্রতিবেদক

১২ অক্টোবর, ২০১৬ ১৮:১৫

রানে ফিরলেন মুশফিক, বাংলাদেশের সংগ্রহ ২৭৭

দীর্ঘদিন পর রানে ফেরা মুশফিকের অর্ধশত। তামিম, ইমরুল ও সাব্বিরের ব্যাটিং নৈপুন্যে সিরিজ নির্ধারনী ম্যাচে নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেট হারিয়ে ২৭৭ রানের চ্যালেঞ্জিং স্কোর দাঁড় করিয়েছে বাংলাদেশ।

ভেজা পিচে টসে হেরে শঙ্কা নিয়ে ব্যাট করতে নেমেছিল বাংলাদেশ। দুই উদ্বোধনী ব্যাটসম্যান তামিম ও ইমরুল দেখেশুনে শুরু করায় ভালো সংগ্রহের দিকেই এগোচ্ছিল বাংলাদেশ। তবে দুজনেই অর্ধশত করার আগেই ফেরেন।

ইমরুল ৪৬ ও তামিম ৪৫ রান করে আউট হবার মাহমুদুল্লাহও ফেরেন মাত্র ৬ রান করে। আউট হবার আগেই অবশ্য তামিম ওয়ানডে ক্যারিয়ারে ৫ হাজার রানের মাইলফলকে পৌঁছে যান। মাঝখানের প্রাথমিক ধাক্কা সামলে পরে বাংলাদেশকে টেনে নেন সাব্বির ও মুশফিক।

সাব্বির অর্ধশত থেকে ১ রান দূরে থাকতে আদিল রশিদের তৃতীয় শিকার হয়ে ফিরে গেলেও মুশফিক খেলতে থাকেন পুরনো রূপে। অপরপ্রান্তে মঈন আলীর শিকার হয়ে সাকিব ও আদিলের রশিদের চতুর্থ শিকারের পরিনত হয়ে নাসির ফিরে গেলে ফের শঙ্কা জেগেছিল। তবে তরুণ সৈকতকে নিয়ে আর কোন বিপর্যয় ঘটতে দেননি মুশফিক। ৬২ বলে ৬৭ রানের চমৎকার এক ইনিংস খেলে অপরাজিত থাকেন এই লিটল মাস্টার। ৩৯ বলে ৩৮ রান করে অপরাজিত ছিলেন মোসাদ্দেক সৈকত।

চট্টগ্রামের এই মাঠে ২২৭ রানের বেশি তাড়া করে জিতত পারেনি কোনদল। এই ইংল্যান্ডের বিপক্ষেই ২২৭ রান তাড়া করে জিতেছিল বাংলাদেশ। কাজেই ইংল্যান্ডকে জিততে হলে জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে নতুন রেকর্ড গড়তে হবে।

আপনার মন্তব্য

আলোচিত