স্পোর্টস ডেস্ক

০৪ জানুয়ারি, ২০১৭ ১৩:৫৪

এ বছরই বাংলাদেশে আসছে অস্ট্রেলিয়া

নিরাপত্তা ইস্যুতে বছরখানেক ধরেই ঝুলে ছিল অস্ট্রেলিয়া ক্রিকেট দলের বাংলাদেশ সফর। অবশেষে আসতে রাজি হয়েছে অস্ট্রেলিয়া। এই বছরের শেষ দিকেই দুটি টেস্ট খেলতে অস্ট্রেলিয়া বাংলাদেশে আসবে বলে জানিয়েছে ক্রিকইনফো।

ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রধান নির্বাহী জেমস সাদারল্যান্ড বলেছেন, "আমার মনে হয় সফরের সম্ভাবনা বেশি। আমরা দেখেছি যে গত বছর ইংল্যান্ড সফর করেছে। আমরা দেখেছি তাদের জন্য কী পরিমাণ নিরাপত্তা ব্যবস্থা ছিল।"

বাতিল হওয়া সফরটি নিয়ে আগেও বেশ কয়েকবার সম্ভাবনার কথা বলেছিল ক্রিকেট অস্ট্রেলিয়া। কিন্তু এবার সাদারল্যান্ড বেশ জোর দিয়েই সম্ভাব্য সময় বেঁধে দিয়েছেন সফরের, "সফরের সব কিছু এখনও চূড়ান্ত হয়নি। কিন্তু আশা করছি আগস্ট অথবা সেপ্টেম্বরে সফরটি হবে।"

সাদারল্যান্ড বলেছেন, "যে কোনও সময়ই যে কোনও কিছুই হতে পারে। তবে আমরা সবকিছু এখনও পর্যবেক্ষণ করছি। এগুলো মাথায় নিয়েই আমরা খেলতে ও পরিকল্পনা করতে যাচ্ছি।"

বাংলাদেশের নিরাপত্তা ব্যবস্থায় স্বস্তি প্রকাশ করে বলেন, "ইংল্যান্ড সিরিজে বাংলাদেশ সরকার যে ধরনের নিরাপত্তা ব্যবস্থা নিয়েছিল, সেটা ছিল স্বস্তিদায়ক। এই মুহূর্তে এটাই বলতে পারি যে আমরা দুটি টেস্ট খেলতে সেখানে যেতে পারি।"

এর আগে সফর বাতিল করা বিষয়ে তিনি বলেন, "আমাদের কাছে নিরাপত্তাই প্রধান। বিশেষ করে আমাদের ক্রিকেটার ও অফিসিয়ালদের নিরাপত্তা। সবাই এভাবেই চিন্তা করে। তাই আমরা নির্ধারিত বাংলাদেশ সফরটি বাতিল করেছিলাম।"

উল্লেখ্য, নিরাপত্তা ইস্যুতে ২০১৫ সালের অক্টোবরে নির্ধারিত বাংলাদেশ সফর বাতিল করেছিল অস্ট্রেলিয়া। একই ইস্যুতে গত বছর বাংলাদেশে অনুষ্ঠিত অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপেও দল পাঠায়নি তারা।

আপনার মন্তব্য

আলোচিত