ক্রীড়া প্রতিবেদক

১৫ জানুয়ারি, ২০১৭ ১০:০২

৫৬ রানের লিড বাংলাদেশের

দুর্দান্ত বোলিংয়ে প্রথম ইনিংসে লিড নিয়েছে বাংলাদেশ দল। নিউ জিল্যান্ডের মাটিতে স্বাগতিকদের ৫৩৯ রানে অলআউট করে দিয়ে ৫৬ রানের লিড নিয়েছে সফরকারীরা।

এটা নিউ জিল্যান্ডের মাটিতে প্রথমবারের মত বাংলাদেশের প্রথম ইনিংস লিড।

ওয়েলিংটনের বেসিন রিজার্ভে টস হেরে ব্যাট করতে নেমে ৮ উইকেটে ৫৯৫ রান করে ইনিংস ঘোষণা করে বাংলাদেশ দল। জবাবে কিউইরা ৫৩৯ রানে অলআউট হলে ৫৬ রানের লিড পায় বাংলাদেশ।

ম্যাচের চতুর্থ দিনের উল্লেখযোগ্য বিষয় হচ্ছে নিউ জিল্যান্ডের টম ল্যাথামের ১৭৭ রান, যিনি দিন শুরু করেছিলেন ১১৯ রানে। ৩২৯ বলে ১৮টি চার ও একটি ছক্কায় ১৭৭ রান করে সাকিবের দ্বিতীয় শিকার হন ওপেনার টম ল্যাথাম।

হেনরি নিকোলাস ৫৩ রান করে সাকিবের শিকার হন, ওয়াটলিং করেন ৪৯ রান; আর শেষ দিকে স্যান্টনারের অর্ধশতক নিউ জিল্যান্ডকে স্বস্তি দিয়েছে অনেকখানি।

স্বাগতিকদের ইনিংস যদি ল্যাথাম, স্যান্টনারময় হয়ে থাকে তবে বাংলাদেশের ইনিংসেও আছে কিছু সুখস্মৃতি, আর সেটা মাহমুদুল্লাহকে ঘিরে। কিউইদের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে ১ ওভারে ২৮ রান দিয়েছিলেন। ওয়েলিংটন টেস্টের চতুর্থ দিনে দ্বিতীয় সেশনে সাফল্য আসছিল না। সপ্তম উইকেট জুটিতে জাঁকিয়ে বসেছিল নিউ জিল্যান্ড। কী মনে করে রিয়াদের হাতে বল তুলে দিলেন ভারপ্রাপ্ত অধিনায়ক তামিম ইকবাল। ৫ বলের ব্যবধানে তুলে নিলেন ২ উইকেট। তার সেই ব্রেক থ্রু তে আবারও চালকের আসনে বসল বাংলাদেশ।

সপ্তম উইকেটে জুটিতে ৭৩ রান তুলে ফেলেছিলেন বিজে ওয়াটলিং ও মিচেল স্যান্টনার। প্রথম বলেই বল ব্যাটে লেগে উইকেট কপারের হাতে। আম্পায়ার সাড়া না দেওয়ায় রিভিউ নেয় বাংলাদেশ। আর তাতেই আউট হয়ে সাজঘরে ফিরে যান ওয়াটলিং। পঞ্চম বলে আবারও উইকেট। টিম সাউদির বিপক্ষে জোরালো এলবিডব্লিউয়ের আবেদনে সাড়া দেন আম্পায়ার। কিউইরা রিভিউ নেয়। কিন্তু কাজ হয়নি। ১ রান করে ফিরে যান সাউদি।

স্যান্টনার আউট হন ব্যক্তিগত ৭৩ রানে।

বাংলাদেশের পক্ষে রাব্বি নেন ৩ উইকেট। এছাড়াও সাকিব, মাহমুদুল্লাহ, শুভাশিস প্রত্যেকেই নেন ২টি করে উইকেট; আর অন্য উইকেটটি পান তাসকিন আহমেদ।

আপনার মন্তব্য

আলোচিত