স্পোর্টস ডেস্ক

১৮ জানুয়ারি, ২০১৭ ১১:০৮

বিশ্বের সবচেয়ে বড় ক্রিকেট স্টেডিয়ামের নির্মাণ কাজ শুরু

বিশ্বের সবচেয়ে বড় স্টেডিয়াম হিসেবে এখনো জায়গাটি দখল করে আছে অস্ট্রেলিয়ার মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ড। ক্রিকেট ইতিহাসের অন্যতম প্রাচীন এই স্টেডিয়ামে একসঙ্গে খেলা দেখতে পারেন এক লাখ দর্শক। তবে খুব বেশিদিন এই রেকর্ডটি থাকছে না মেলবোর্ন ক্রিকেট স্টেডিয়ামের দখলে। কারণ বিশ্বের সবচেয়ে বড় ক্রিকেট স্টেডিয়ামের কাজ আনুষ্ঠানিকভাবে শুরু হয়ে গেছে ভারতে।

গুজরাট প্রদেশের আহমেদাবাদ শহরে নতুন যে স্টেডিয়ামটি নির্মাণ করা হচ্ছে, সেখানে একসঙ্গে খেলা দেখতে পারবেন এক লাখ ১০ হাজার দর্শক।

গত সোমবার (১৬ জানুয়ারি) আনুষ্ঠানিকভাবে শুরু হয়েছে স্টেডিয়ামটির নির্মাণকাজ। স্টেডিয়ামটি নির্মাণে ১০০ মিলিয়ন ডলার খরচ হবে বলে জানিয়েছেন গুজরাট ক্রিকেট অ্যাসোসিয়েশনের সহসভাপতি পরিমল নাথওয়ানি।


ভারতীয় সংবাদ সংস্থা পিটিআইকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি বলেছেন, ‘এই স্টেডিয়ামে থাকবে ৭৬টি কর্পোরেট বক্স, চারটি ড্রেসিং রুম, একটি ক্লাবহাউস ও একটি অলিম্পিক সাইজ সুইমিং পুল।’ এ ছাড়া থাকবে তিনটি অনুশীলন মাঠ ও একটি ইনডোর ক্রিকেট অ্যাকাডেমি।

আহমেদাবাদের যে জায়গাটায় এই স্টেডিয়ামটি বানানো হচ্ছে, সেখানে আগে ছিল সরদার প্যাটেল গুজরাট স্টেডিয়াম। সেখানে একসঙ্গে খেলা দেখতে পারতেন ৫০ হাজার দর্শক। সেই স্টেডিয়ামটি ভেঙে নতুন করে বানানো হচ্ছে এক লাখ ১০ হাজার দর্শক ধারণক্ষমতাসম্পন্ন নতুন স্টেডিয়াম। আগামী দুই বছরের মধ্যে এই স্টেডিয়ামের নির্মাণকাজ সম্পন্ন হবে বলে জানানো হয়েছে গুজরাট ক্রিকেট অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে।

 

আপনার মন্তব্য

আলোচিত