স্পোর্টস ডেস্ক

১৮ জানুয়ারি, ২০১৭ ১২:১১

আবারও আইপিএলকে ‘না’ বললেন জো রুট

আইপিএল ২০১৬ আসরের মত ২০১৭ আসরেও থাকছেন না ইংলিশ টপ অর্ডার ব্যাটসম্যান জো রুট। পারিবারিক কারণেই এমন সিদ্ধান্ত বলে জানিয়েছেন রুট।

২০১৬ সালের আইপিএলে রুটের খেলার কথা থাকলেও সতীর্থ বেন স্টোকসের সাথে তিনিও মনোযোগী হতে চেয়েছিলেন ইংল্যান্ডের হয়ে। তাই খেলা হয়নি আইপিএলে।

এবারের আসরে রুটকে নিয়ে বিভিন্ন ফ্রাঞ্চাইজি যখন দলে ভেড়ানোর পরিকল্পনা আঁটছে সেই সময়ই পরিবারকে সময় দেয়ার জন্য রুট আইপিএল কে জানিয়ে দিলেন ‘না’।

ব্রিটিশ গণমাধ্যমে রুট জানান, ‘পরবর্তী শীতে আমার কিন্তু বেশ লম্বা একটা সফরের জন্য দেশের বাইরে যেতে হচ্ছে। সুতরাং আইপিএলের এই সময়টাই আমার জন্য পরিবারকে সময় দেয়ার সেরা সুযোগ।’

সদ্যই ভূমিষ্ঠ হওয়া শিশুপুত্র আলফ্রেডের সাথে সময় কাটাতে ইচ্ছুক রুট আরও বলেন, ‘বাড়িতে সময় ব্যয় করা ও আলফ্রেডের (আলফ্রেড উইলিয়াম রুট) বেড়ে ওঠা দেখার এটাই সেরা সুযোগ থাকবে। আইপিএল থেকে অনেক ভালো কিছু আসবে, অনেক অভিজ্ঞতা এবং আমি নিশ্চিত এটা আমার খেলার উন্নতিতে কাজে লাগবে।’

বর্তমানে রুট ব্যস্ত ভারতের মাটিতে স্বাগতিকদের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে। যদিও প্রথম ম্যাচে ৩৫০ রানের বড় স্কোর গড়েও সিরিজে পিছিয়ে পড়েছে ইংলিশরা। রুট প্রথম ম্যাচে খেলেছেন ৭৮ রানের অসাধারন এক ইনিংস।

আপনার মন্তব্য

আলোচিত