স্পোর্টস ডেস্ক

১৯ জানুয়ারি, ২০১৭ ১৩:২৬

ক্রিকইনফোর বর্ষসেরা পুরস্কারের তালিকায় পাঁচ বাংলাদেশি ক্রিকেটার

ক্রিকেটের জনপ্রিয় ওয়েবসাইট ইএসপিএনক্রিকইনফো ২০১৬ সালের বর্ষসেরা পুরস্কারের তালিকা প্রকাশ করেছে। এতে জায়গা পেয়েছেন বাংলাদেশের পাঁচ ক্রিকেটার।

পাঁচ ক্রিকেটার হলেন- তামিম ইকবাল, মেহেদী হাসান মিরাজ, মাহমুদউল্লাহ রিয়াদ, সাব্বির রহমান ও মোস্তাফিজুর রহমান। ১২টি বিভাগে ২০১৬ সালের সেরা ক্রিকেটারদের পুরস্কৃত করবে ক্রিকইনফো।

সেরা টেস্ট ব্যাটিং পারফরম্যান্সে মনোনয়ন পেয়েছেন বাংলাদেশের তামিম ইকবাল। গত বছর মিরপুরে ইংল্যান্ডের বিপক্ষে প্রথম ইনিংসে সেঞ্চুরি হাঁকিয়েছিলেন এই বাঁ-হাতি ব্যাটসম্যান। ১৪৭ বলে ১০৪ রান করেছিলেন তামিম।

তামিমের সঙ্গে এই বিভাগে মনোনয়ন পেয়েছেন বেন স্টোকস, টেমবা বাভুমা, ব্রেন্ডন ম্যাককালাম, মিসবাহ-উল-হক, ইউনুস খান, কুশাল মেন্ডিস, জেপি ডুমিনি, বিরাট কোহলি ও পিটার হ্যান্ডসকম্ব।

টেস্টের সেরা বোলিং পারফরম্যান্সের তালিকায় রয়েছে বাংলাদেশের মেহেদী হাসান মিরাজের নাম। টেস্টে সেরা বোলিংয়ের পাশাপাশি বর্ষসেরা অভিষিক্ত ক্রিকেটারদের পুরস্কারের মনোনয়নও পেয়েছেন মেহেদী হাসান মিরাজ। মিরপুর টেস্টে মিরাজের ৭৭ রানে ৬ উইকেট মনোনয়ন পেয়েছে এ বিভাগে। তার সঙ্গে এ বিভাগে আরও মনোনয়ন পেয়েছেন স্টুয়ার্ট ব্রড, ইয়াসির শাহ, রঙ্গনা হেরাথ, পেরেরা, অশ্বিন, ফিল্যান্ডার, রাবাদা, টিম সাউদি ও জাদেজা।

এদিকে টি২০-তে সেরা ব্যাটিং পারফরম্যান্সেও বাংলাদেশের দু’জন মনোনয়ন পেয়েছেন। গত বছর এশিয়া কাপে পাকিস্তানের বিপক্ষে মাহমুদউল্লাহ রিয়াদের ২২ রানের ইনিংস ও শ্রীলংকার বিপক্ষে সাব্বির রহমানের ৮০ রানের ইনিংসটি মনোনয়ন পেয়েছে। বাংলাদেশের এই দুই জনের সঙ্গে মনোনয়ন পেয়েছেন ভারতের বিরাট কোহলি, ক্রিস গেইল, জো রুট, লেন্ডল সিমন্স, কার্লোস ব্রাফেট, মারলন স্যামুয়েলস ও গ্লেন ম্যাক্সওয়েল।

টি২০-তে সেরা বোলিংয়ে মনোনয়ন পেয়েছেন বাংলাদেশের 'কাটার মাস্টার' মোস্তাফিজুর রহমান। গত বছর টি২০ বিশ্বকাপে নিউজিল্যান্ডের বিপক্ষে তাঁর ২২ রানে নেয়া পাঁচ উইকেটের মনোনয়ন পেয়েছে। মোস্তাফিজের সঙ্গে আছেন মোহাম্মদ আমির, কসুন রাজিতা, মিশেল সান্টনার, অশ্বিন, জেমস ফকনার, ক্রিস জর্ডান, ডুয়ানে ব্রাভো ও ইমাদ ওয়াসিম।

আপনার মন্তব্য

আলোচিত