স্পোর্টস ডেস্ক

২৭ জানুয়ারি, ২০১৭ ১০:০৮

কোপা দেল রের সেমিফাইনালে বার্সা

স্প্যানিশ কোপা ডেল রের কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে ১-০ গোলে জয় পেয়েছিল বার্সেলোনা।

বৃহস্পতিবার রাতে দ্বিতীয় লেগে ঘরের মাঠে সোসিয়েদাদের বিপক্ষে মাঠে নামে লুইস এনরিকের শিষ্যরা। এবার ৫-২ গোলে উড়িয়ে দিয়েছে সফরকারীদের। দুই লেগ মিলিয়ে ৬-২ গোলের বড় ব্যবধানে রিয়াল সোসিয়েদাদকে হারিয়ে কোপা ডেল রের সেমিফাইনাল নিশ্চিত করেছে বার্সেলোনা।

এ নিয়ে টানা সপ্তমবারের মতো কোপা ডেল রের সেমিফাইনালে উঠল কাতালানরা। বার্সেলোনা ছাড়াও সেমিফাইনালে উঠেছে অ্যাটলেটিকো মাদ্রিদ, সেল্টা ভিগো ও আলাভেস।

ঘরের মাঠে ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক হয়ে খেলতে থাকা বার্সাকে ম্যাচের ১৭ মিনিটেই লিড এনে দেন ডেনিস সুয়ারেজ। প্রথমার্ধের বাকি সময়ে বলের নিয়ন্ত্রণ নিজেদের কাছে রেখে খেললেও আর গোল করতে ব্যর্থ হন মেসি-নেইমাররা।

বিরতি থেকে ফিরে ম্যাচের ৫৫ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন মেসি। নেইমারকে ডি বক্সে ফাউল করলে পেনাল্টি পায় বার্সা। আর তা থেকে গোল করতে কোন ভুল হয়নি পাঁচ বারের বর্ষসেরা এই তারকার। ম্যাচের ৬২ মিনিটে হুয়ানমির দুর্দান্ত গোলে ম্যাচে ফেরার ইঙ্গিত দেয় সোসিয়েদাদ। তবে পরের মিনিটেই মেসির বাড়ানো বলে উরুগুয়ের স্ট্রাইকার সুয়ারেজের গোল করলে হতাশায় পুড়ে প্রতিপক্ষ শিবির।

ম্যাচের ৭৩ মিনিটে দুর্দান্ত হেডে গোল করে ব্যবধান কমিয়ে কিছুটা আশা জাগিয়েছিলেন হোসে। তবে দুই মিনিটের ব্যবধানে বার্সা আরও দুই গোল করলে আর ম্যাচে ফেরা হয়নি সোসিয়েদাদের। ম্যাচের ৮০ মিনিটে ভিদালের নিচু ক্রসে পা বাড়িয়ে খুব কাছ থেকে বল জালে পাঠিয়ে দেন নেইমারের বদলি হিসেবে নামা তুরস্কের মিডফিল্ডার তুরান। আর দুই মিনিট পর আবারও মেসির বাড়ানো বলে নিজের দ্বিতীয় গোলটি করেন ডেনিস সুয়ারেজ। বাকি সময় আর গোল না হলে বড় জয় নিয়েই মাঠ ছাড়ে লুইস এনরিকের শিষ্যরা।

আগের লেগে এক গোল করায় দুই লেগ মিলিয়ে ৬-২ গোলে রিয়াল সোসিয়েদাদকে উড়িয়ে দিয়ে সপ্তমবারের মতো কোপা ডেল রের সেমিফাইনালে ওঠে বার্সেলোনা।

আপনার মন্তব্য

আলোচিত