ক্রীড়া প্রতিবেদক

১৬ মার্চ, ২০১৭ ১৩:৩৭

শ্রীলঙ্কাকে ৩৩৮ রানে থামাল বাংলাদেশ

ছবিঃ ক্রিকইনফো

বাংলাদেশের বিপক্ষে প্রথম ইনিংসে ৩৩৮ রানে থামল শ্রীলংকা। বৃহস্পতিবার (১৬ মার্চ) টেস্টের দ্বিতীয় দিনে বাকি তিন উইকেট হারিয়ে আরও ১০০ রান যোগ করে স্বাগতিকরা।

দ্বিতীয় দিনের শুরুতেই বাংলাদেশকে সাফল্য এনে দেন সাকিব আল হাসান। তার বলে স্লিপে সৌম্য সরকারের হাতে ধরা পড়ে সাজঘরে ফেরেন লংকান অধিনায়ক রঙ্গনা হেরাথ। চান্দিমালের সঙ্গে মিলে শ্রীলঙ্কার ব্যাটিং বিপর্যয় সামাল দেয়া হেরাথ ৯১ বলে ২৫ রান করেন।

আগের দিনে ৮৬ রানে অপরাজিত থাকা দিনেশ চান্দিমাল একপাশ আগলে রেখে দারুণ ব্যাট করছিলেন। হেরাথের সঙ্গে ৫৫ রানের জুটির পর সুরঙ্গা লকমালকে নিয়েও আরেকটি ৫৫ রানের জুটি গড়েন তিনি। এর মাঝে তুলে নেন ক্যারিয়ারের অষ্টম শতক, যা বাংলাদেশের বিরুদ্ধে তার ৪র্থ শতরান।

দলীয় ৩০৫ রানে চান্দিমালকে নিজের তৃতীয় শিকারে পরিণত করেন মেহেদী হাসান মিরাজ। মোসাদ্দেক হোসেনের তালুবন্দি হওয়ার আগে ৩০০ বল খেলে ১০ চার ও ১ ছক্কায় তিনি করেন ১৩৮ রান। এরপর লকমালকে শুভাশিষ রায় সৌম্য সরকারের ক্যাচ বানিয়ে সাজঘরে পাঠালে স্বাগতিকদের ইনিংস থামে ৩৩৮ রানে। লকমাল করেন ৩৫ রান।

বাংলাদেশের পক্ষে ৯০ রানে ৩ উইকেট নিয়ে সেরা বোলার মেহেদী হাসান মিরাজ। মোস্তাফিজুর রহমান, সাকিব আল হাসান ও শুভাশিষ রায় দু'টি করে এবং তাইজুল ইসলাম একটি উইকেট পান।

আপনার মন্তব্য

আলোচিত