স্পোর্টস ডেস্ক

২৯ মার্চ, ২০১৭ ০৯:৩০

দুর্দান্ত জয়ে রাশিয়া বিশ্বকাপের টিকেট প্রায় নিশ্চিত ব্রাজিলের

তিতের অধিনে টানা নবম ম্যাচ জিতল ব্রাজিল। বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে এবার ঘরের মাঠে উড়িয়ে দিল প্যারাগুয়েকে। ৩-০ গোলের এই জয়ে রাশিয়া বিশ্বকাপ প্রায় নিশ্চিত হয়ে গেল নেইমারদের।

বাংলাদেশ সময় বুধবার সকালে ব্রাজিলকে আনন্দে ভাসান নেইমার আর ফিলিপে কৌতিনিয়ো। প্রথমার্ধে কৌতিনিয়োর গোলে এগিয়ে যাওয়ার পর দ্বিতীয়ার্ধে ব্যবধান বাড়ান এই ম্যাচের অধিনায়ক নেইমার। ম্যাচের শেষ দিকে জয় নিশ্চিত করেন মার্সেলো।

কৌতিনিয়ো ৩৪তম মিনিটে দুর্দান্ত এক গোলে স্বাগতিকদের এগিয়ে দেন। ডান দিক থেকে বল নিয়ে এগিয়ে গত ম্যাচের হ্যাটট্রিক করা পাওলিনিয়োর সঙ্গে বল দেওয়া-নেওয়া করে ডান পায়ের শটে দূরের পোস্ট দিয়ে জালে পাঠান লিভারপুল ফরোয়ার্ড। ব্রাজিলের হয়ে এটি তার সপ্তম গোল।

দ্বিতীয়ার্ধের চতুর্থ মিনিটে ডি-বক্সের ভেতর থেকে লক্ষ্যভ্রষ্ট শট নিয়ে সুযোগ নষ্ট করেন পাওলিনিয়ো। পরের মিনিটেই কৌতিনিয়োর ক্রসে শুয়ে পড়ে পা বাড়িয়েছিলেন ফাঁকায় থাকা নেইমার। তবে বল যায় পোস্টের বাইরে দিয়ে। ৬৪তম মিনিটে ব্রাজিলের দ্বিতীয় গোলটি করেন নেইমার। পাল্টা আক্রমণে বাঁ দিক দিয়ে বল নিয়ে এগিয়ে ডি-বক্সে ঢুকে দুই ডিফেন্ডারকে ফাঁকি দেন তিনি। বলটা এক খেলোয়াড়ের গায়ে লেগে দিক পাল্টানোয় কিছু করার ছিল না গোলরক্ষকের। জাতীয় দলের জার্সি গায়ে এর মাঝেই নেইমারের হয়ে গেল ৫২ গোল। ৮৫তম মিনিটে কৌতিনিয়োর বাড়ানো বলে পাওলিনিয়োর ফ্লিকে ডি-বক্সের ভেতরে বল পেয়ে গোলরক্ষকের উপর দিয়ে চিপে গোল করেন রিয়াল মাদ্রিদের ডিফেন্ডার মার্সেলো।

১৪ ম্যাচে শীর্ষে থাকা ব্রাজিলের পয়েন্ট ৩৩।

আপনার মন্তব্য

আলোচিত