সিলেটটুডে স্পোর্টস ডেস্ক

০৫ মে, ২০১৫ ১৮:১৪

মুশফিক কিপিং না করলে অভিষেক হবে লিটনের

ডানহাতের আঙ্গুলে চোট পাওয়া অধিনায়ক মুশফিকুর রহিম মিরপুর টেস্টে কেবল ব্যাটসম্যান হিসেবে খেলতে পারেন। যদিও এটি এখনই নিশ্চিত করেনি টিম ম্যানেজমেন্ট তবে মুশফকের আঙ্গুলের চোট নিয়ে বাড়তি কোন ঝুঁকি নিতে চান না কোচ। সেজন্য বিকল্প কিপার হিসেবে লিটন দাসকে তৈরি রাখা হচ্ছে। সাধারণত ওপেনিং ব্যাটসম্যান লিটন খেললে নিচের দিকে ব্যাট করবেন বলে জানা গেছে। আর সেটা হলে একাদশের বাইরে যেতে হতে পারে সৌম্য সরকারকে।

ডান হাতের অনামিকার চোটের কারণে খুলনা টেস্টে পাকিস্তান ইনিংসে ৩৬ ওভারের বেশি কিপিং করতে পারেননি মুশফিক। তার অনুপস্থিতিতে উদ্বোধনী ব্যাটসম্যান ইমরুল কায়েস কিপিং করেন। শেষদিকে মাহমুদউল্লাহকেও কয়েক ওভার কিপিং করতে দেখা যায়।

তবে চিকিৎসকরা বলছেন, এক্সরে করে দেখা গেছে, মুশফিকের ডান হাতের অনামিকায় কোনো চিড় ধরা পড়েনি।

মঙ্গলবার মুশফিক সাংবাদিকদের বলেন, ‘আমি যদি কিপিং করার মতো ফিট থাকি, তাহলে আমিই কিপিং করবো। তারপরও আমি কালকের (বুধবার) ওয়ার্মআপ পর্যন্ত অপেক্ষা করব।’ ‘আমিও আজ কিপিং করেছি, ভালো লেগেছে। তবে টেস্ট ক্রিকেটে এটা সহজ নয়, আমাকে পাঁচ দিনের কিপিং করার প্রস্তুতি নিয়ে রাখতে হবে,’ যোগ করেন তিনি। বাংলাদেশের অধিনায়কের ভাষ্য, ‘যোগ্যতার বলেই বাংলাদেশ দলে আছেন লিটন। দলে থাকার সাথে নিজের চোট পাওয়ার কোনো সম্পর্ক নেই।’

‘কালকে যদি লিটন নাও সুযোগ পায়, আমার মনে হয় ভবিষ্যতে ভালো একজন কিপার-ব্যাটসম্যান বাংলাদেশ দল পাবে,’ লিটনকে নিয়ে এমন আশার বাণী শোনালেন মুশফিক।
এদিকে, সামান্য চোট রয়েছে খুলনা টেস্টে দ্বি-শতক করা উদ্বোধনী ব্যাটসম্যান তামিম ইকবালেরও। তবে বাঁ-হাতি এই ব্যাটসম্যানের চোট নিয়ে দুর্ভাবনা নেই মুশফিকের।তিনি বলেন, ‘তামিম হয়তো শতভাগ ফিট নয়, তবে এই মুহূর্তে খুব ভালো ছন্দে আছে সে। ওর না খেলার মতো কিছু হয়নি।

আপনার মন্তব্য

আলোচিত