ক্রীড়া প্রতিবেদক

১৫ এপ্রিল, ২০১৭ ১৬:২২

হায়দরাবাদ দলে জায়গা হয় নি মোস্তাফিজের, কলকাতা দলেও নাই সাকিব

ইন্ডিয়ান প্রিমিয়ার লীগে (আইপিএল) সানরাইজার্স হায়দরাবাদ দল থেকে প্রথমবারের মত বাদ পড়লেন মোস্তাফিজুর রহমান। আগের ম্যাচের বাজে বোলিংয়ের খেসারত দিলেন তিনি।

শনিবার বিকেলে শুরু হওয়া কলকাতা নাইট রাইডার্স ও সানরাইজার্স হায়দরাবাদ ম্যাচে দুই বাংলাদেশির খেলার সম্ভাবনা থাকলেও আগের ম্যাচের বাজে বোলিংয়ের কারণে দলে জায়গা হয় নি মোস্তাফিজের; আর কলকাতা উইনিং কম্বিনেশনে আস্থা রাখছে বলে জায়গা হয় নি বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের। বাংলাদেশের দুই সেরা খেলোয়াড়ের দ্বৈরথের অপেক্ষার প্রহর বাড়ল বাংলাদেশের দর্শকদের।

সাকিবকে ছাড়া গুজরাট লায়ন্স, মুম্বাই ইন্ডিয়ান্স ও কিংস ইলেভেন পাঞ্জাবের বিপক্ষে খেলেছে কলকাতা। ১০ উইকেটের দুর্দান্ত জয়ে এবারের আইপিএল শুরু করেছিল তারা। যদিও মুম্বাইয়ের কাছে হেরে যায়। এর পর গৌতম গম্ভীরের অধিনায়কোচিত ব্যাটিংয়ে পাঞ্জাবকে হারায় কলকাতা। আর সাকিবের বিকল্প হিসেবে দলে যাকে ভাবা হচ্ছে, সেই সুনীল নারাইন ব্যাট-বলে দুর্দান্ত পারফরম্যান্স দেখিয়েছেন সর্বশেষ ম্যাচে।

অন্যদিকে প্রথম দুই ম্যাচ জয়ের পর মুম্বাইয়ের কাছে তৃতীয় ম্যাচে হেরেছিল হায়দরাবাদ, যেটা ছিল মোস্তাফিজের এ আসরে প্রথম। কিন্তু বাঁহাতি পেসারকে খুঁজেই পাওয়া যায় নি ম্যাচে। প্রথম ওভারে ১৯ রান দেন তিনি। তার বোলিং ফিগার ছিল ২.৪-০-৩৪-০।

কলকাতার বিপক্ষে আগের আসরে তিনবার খেলে মাত্র দুটি উইকেট নিয়েছিলেন মোস্তাফিজ। আর সব মিলিয়ে ১৬ ম্যাচে ১৭ উইকেট ছিল তার। সাকিব আইপিএলে এ পর্যন্ত ৪২ ম্যাচে নেন ৪৩ উইকেট, দুটি হাফ-সেঞ্চুরিতে সর্বমোট রান ৪৯৭। কলকাতার হয়ে ৫ বার আইপিএল খেলেছেন এ অলরাউন্ডার।

আইপিলের নবম আসরে প্রথমবারের মত অংশ নিয়ে বিশ্বমাত করেছিলেন মোস্তাফিজুর রহমান। সেরা উদীয়মানের পুরষ্কার ওঠেছিল তাঁর হাতে। ইংলিশ কাউন্টিতে খেলেও মেলে ধরেছিলেন নিজেকে। এরপর অনাকাঙ্ক্ষিত এক ইনজুরিতে দীর্ঘদিন মাঠের বাইরে থাকতে হয় এ কাটার মাস্টারকে। ইনজুরি থেকে ফিরলেও নিজেকে এখনও ফিরে পান নি মোস্তাফিজ। নিউ জিল্যান্ড ও শ্রীলঙ্কা সফরে দলে থাকলেও আগের মোস্তাফিজকে পাওয়া যায় নি। এমন অবস্থায় বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মোর্ত্তজা মোস্তাফিজকে এবারের আইপিএল না খেলার পরামর্শ দিয়েছিলেন। মোস্তাফিজ এবারের আইপিএল খেলছেন, এবং প্রথম ম্যাচে বাজে বোলিংয়ের কারণে দ্বিতীয় ম্যাচে বাদ পড়লেন দল থেকে।

আপনার মন্তব্য

আলোচিত