স্পোর্টস ডেস্ক

১৮ মে, ২০১৭ ১৬:০৭

মোস্তাফিজ বাংলাদেশের খুঁজে পাওয়া একটি হীরা : আইসিসি

বাংলাদেশ-ইংল্যান্ড ম্যাচ দিয়ে আগামী ১ জুন পর্দা উঠবে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির। প্রতিযোগিতায় অংশ নেয়া প্রতিটি দেশের দল থেকে একজন করে তরুণ খেলোয়াড়ের নাম প্রকাশ করেছে আইসিসি, যারা সিরিজে আলো ছড়াতে পারেন।

আইসিসির প্রকাশিত সেই তালিকায় বাংলাদেশ থেকে মোস্তাফিজকে জায়গা দিয়েছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থাটি। আইসিসির প্রতিবেদনে বলা হয়, মোস্তাফিজের বোলিংয়ে কিছু বিশেষত্ব রয়েছে। আর এই বোলিং দিয়ে সকলকে প্রভাবিত করেছেন এবং সামনের দিকে এগিয়ে যাচ্ছেন। মোস্তাফিজ বাংলাদেশের খুঁজে পাওয়া একটি হীরা। তার বোলিংয়ের সবচেয়ে বড় বিশেষণ হচ্ছে অফ কাটার।

আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক ওয়ানডে ম্যাচেই ভারতের বিপক্ষে ৫ উইকেট শিকার করে সবার নজরে আসেন মোস্তাফিজ। ক্রিকেট ইতিহাসের দ্বিতীয় খেলোয়াড় হিসেবে পাঁচ ম্যাচে দুইবার পাঁচ উইকেট শিকারের কৃতিত্বও রয়েছে ২১ বছর বয়সী এই বাঁহাতি পেসারের ক্যারিয়ারে।

চ্যাম্পিয়ন্স ট্রফিতে সম্ভাব্য আলো ছড়ানো এই তরুণদের তালিকায় মোস্তাফিজ ছাড়াও জায়গা পেয়েছেন ভারতের জসপ্রিত বুমরাহ, শ্রীলঙ্কার কুশল মেন্ডিস, অস্ট্রেলিয়ার প্যাট্রিক কামিন্স, ইংল্যান্ডের স্যাম বিলিংস, সাউথ আফ্রিকার কাগিসো রাবাদা, পাকিস্তানের বাবর আজম এবং নিউজিল্যান্ডের মিচেল স্যান্টনার।

আপনার মন্তব্য

আলোচিত