স্পোর্টস ডেস্ক

২৫ মে, ২০১৭ ১৩:০৫

মেসির আপিল খারিজ, ২১ মাসের কারাদণ্ড বহাল

ফাইল ছবি

কর ফাঁকির মামলায় লিওনেল মেসির ২১ মাসের কারাদণ্ড বহাল রেখেছে আদালত।

কর ফাঁকির মামলায় লিওনেল মেসি ও তাঁর বাবাকে ২১ মাসের কারাদণ্ডের সাজা দিয়েছিল বার্সেলোনার আদালত। এ বছর ২০ এপ্রিল আদালত ওই রায় দেন। এরপর সেই নির্দেশের বিরুদ্ধে দেশের শীর্ষ আদালতে আপিল করেন মেসি। কিন্তু বুধবার আদালত সেই আপিল খারিজ করে দিয়েছেন। ফলে বার্সেলোনা আদালতের দেয়া ২১ মাসের কারাদণ্ডের নির্দেশ বহাল থাকল।

২১ মাস কারাদণ্ডের সাথে আদালত মেসিকে ২০ লাখ ইউরো ও তাঁর বাবা জর্জকে ১৫ লাখ ইউরো জরিমানা করেছিল। তাও পরিশোধ করতে হবে পিতা-পুত্রকে।

আন্তর্জাতিক এ ফুটবল তারকার বিরুদ্ধে অভিযোগ, ২০০৭ সাল থেকে ২০০৯ সাল পর্যন্ত প্রায় ৪৭ লাখ ইউরো কর ফাঁকি দিয়েছেন তিনি। ২০১৩ সালে সংবাদ মাধ্যম সূত্রে জানা যায়, উরুগুয়েতে বিভিন্ন প্রতিষ্ঠানে বিপুল পরিমান অর্থ বিনিয়োগ করেন মেসি ও তাঁর বাবা। ধারণা করা হচ্ছে কর ফাঁকির অর্থ দিয়েই তারা এসব প্রতিষ্ঠানে বিনিয়োগ করেন। এরপরেই মেসি ও তাঁর বাবার বিরুদ্ধে এ নিয়ে তদন্ত শুরু হয়।

এখন মেসির হাজতবাসের সম্ভাবনা নিয়ে জল্পনা-কল্পনা সৃষ্টি হয়েছে গণমাধ্যমগুলোতে। মেসিকে জেলে যেতে হচ্ছে কি না- এ নিয়ে চিন্তিত ফুটবল ভক্তরা।

তবে আশার কথা হচ্ছে, স্পেনের আইনে শাস্তির সাজা ২ বছরের কম হলে হাজতবাস করতে হয় না দণ্ডপ্রাপ্তদের। তাই এ সাজা ভোগ করতে কারাগারে যেতে হবে না আর্জেন্টাইন এ ফুটবলার ও তাঁর বাবাকে।

সূত্র: ডেইলি মেইল

আপনার মন্তব্য

আলোচিত