সিলেটটুডে ডেস্ক

২৭ মে, ২০১৭ ১১:৫৪

যেকোনো দলকে হারিয়ে দিতে পারে বাংলাদেশ : মাশরাফি

প্রস্তুতি ম্যাচে আজ বাংলাদেশের প্রতিপক্ষ পাকিস্তান

চ্যাম্পিয়নস ট্রফির লড়াই শুরু হতে আর মাত্র কিছুদিন বাকি। আসরের প্রথম ম্যাচেই স্বাগতিক ইংল্যান্ডের মুখোমুখি হবে বাংলাদেশ। এর আগে দুটি প্রস্তুতি ম্যাচে নিজেদের ঝালিয়ে নেওয়ার সুযোগ পাচ্ছেন মাশরাফি-সাকিবরা, যার প্রথমটি খেলা হবে আজ এজবাস্টনে। প্রথম প্রস্তুতি ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ পাকিস্তান।

প্রস্তুতি ম্যাচের আগে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা জানিয়ে দিয়েছেন, যেকোনো দলের বিপক্ষেই জিততে পারে তাঁর দল। নিজেদের দিনে যেকোনো শক্তিশালী দলকেই হারিয়ে দিতে পারে বাংলাদেশ।

প্রস্তুতি ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে আজকের প্রতিপক্ষ পাকিস্তান সম্পর্কে মাশরাফি বলেন, "ইতিহাস দেখলেই বোঝা যাবে পাকিস্তান কতটা ভয়ঙ্কর দল। আমি মনে করি আট নম্বর দল হিসেবে চ্যাম্পিয়নস ট্রফি শুরু করলেও পাকিস্তানের ভালো সম্ভাবনা আছে এই আসরে।’

প্রস্তুতি ম্যাচের গুরুত্ব জানিয়ে মাশরাফি বলেন, "প্রস্তুতি ম্যাচ দুটি খুবই গুরুত্বপূর্ণ। আয়ারল্যান্ডের চেয়ে এখানকার উইকেট পুরোপুরি ভিন্ন। আর আমাদের গ্রুপটা যেহেতু কঠিন তাই ভারত ও পাকিস্তানের মতো দলের বিপক্ষে দুটি প্রস্তুতি ম্যাচে আমরা একটা ধারণা পাব। সুতরাং প্রস্তুতি ম্যাচ দুটিও আমাদের জন্য বড় ম্যাচ।"

আয়ারল্যান্ডের ত্রিদেশীয় সিরিজে নিউজিল্যান্ডকে হারিয়ে র‌্যাংকিংয়ে যষ্ঠ স্থানে উঠে এসেছে টাইগাররা। দলের এই অর্জনে দারুণ খুশি মাশরাফি বলেন, "আমরা র‌্যাংকিংয়ের ছয়ে উঠেছি। বিষয়টা আমাদের জন্য এখন চাপের। তবে দলের সবাই ভীষণ খুশি। এখন সামনে এগিয়ে যেতে চাই আমরা।"

অস্ট্রেলিয়া, ইংল্যান্ড ও নিউজিল্যান্ডকে টপকে বাংলাদেশের ভালো করাটা কঠিন বলে মানছেন মাশরাফিও। তবে প্রতিপক্ষকে এই বলে হুমকিই দিয়ে রাখলেন টাইগার অধিনায়ক, "নিঃসন্দেহে কঠিন একটা টুর্নামেন্ট অপেক্ষা করছে। কারণ, আমাদের গ্রুপে সব দলই শক্তিশালী। তবে আমি এটা মনে করিয়ে দিতে চাই, নিজেদের দিনে যেকোনো দলকে হারানোর ক্ষমতা আছে আমাদের।"

আগামী ৩০ মার্চ ভারতের বিপক্ষে দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে মাঠে নামবে বাংলাদেশ। এরপর ১ জুন ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে চ্যাম্পিয়নস ট্রফির আসর শুরু করবেন মাশরাফিরা।

আপনার মন্তব্য

আলোচিত