ক্রীড়া প্রতিবেদক

৩০ মে, ২০১৭ ২৩:২৮

চরম ব্যাটিং ব্যর্থতায় টাইগারদের বিশাল পরাজয়

চ্যাম্পিয়ন্স ট্রফির প্রথম প্রস্তুতি ম্যাচে যেখানে ৩০০'র ওপর রান তুলেছে টাইগাররা, সেখানে দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে তুলতে পারলো মাত্র ৮৪ রান। টাইগারদের চরম ব্যাটিং ব্যাটিং ব্যর্থতায় ভারত ম্যাচ জিতে নিয়েছে ২৪০ রানের বিশাল ব্যবধানে।

ভারতের দেয়া ৩২৫ রানের বড় লক্ষ্য তাড়া করতে নেমে শুরু থেকেই ব্যাটিং বিপর্যয়ে পড়ে বাংলাদেশ। মাত্র ২২ রানে ৬ উইকেট হারিয়ে পরাজয় প্রায় নিশ্চিত হয়ে যায় সাকিবদের। শেষ পর্যন্ত ২৩.৫ ওভারে ৮৪ রানে অলআউট হয় বাংলাদেশ।

ব্যাটিংয়ে নেমে দলীয় ১১ রানেই বিদায় নেন তিন টাইগার ব্যাটসম্যান। উমেশ যাদবের বলে উইকেট কিপার দিনেশ কার্তিকের হাতে ক্যাচ দিয়ে বিদায় নেন ২ রান করা সৌম্য। এরপর ক্রিজে এসে একটি বল খেলেই উমেশের পরের বলে ক্লিন বোল্ড হয়ে রানের খাতা খোলার আগেই সাজঘরে ফিরে যান সাব্বির রহমান।

পরের ওভারে বল করতে আসেন ভুবনেশ্বর কুমার। ওভারের চতুর্থ বলে তাঁকে পুল করতে গিয়ে উমেশ যাদবের হাতে ক্যাচ দিয়ে ফিরে যান ইমরুল কায়েস (৭)।

এরপর সাকিব, মাহমুদুল্লাহ, মুশফিক সবাই যোগ দেন আশা যাওয়ার মিছিলে। ভারতীয় পেসারদের তোপের মুখে ক্রিজে টিকতেই পারেন নি টাইগার ব্যাটসম্যানরা। শেষদিকে মেহেদী হাসান মিরাজের ২৪ ও সানজামুল ইসলামের ১৮ রানের কল্যানে ৮৪ পর্যন্ত যেতে পারে বাংলাদেশ।

এর আগে টসে হেরে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ৫০ ওভারে ভারত সংগ্রহ করে ৭ উইকেটে ৩২৪ রান। ইংল্যান্ডের বিখ্যাত ওভাল ক্রিকেট মাঠে টসে জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেন মাশরাফির অনুপস্থিতিতে অধিনায়কের দায়িত্ব পালন করা সাকিব আল হাসান। অধিনায়কের সিদ্ধান্তকে যৌক্তিক প্রমাণ করে নিজের প্রথম ওভারের প্রথম বলেই ভারতীয় ওপেনার রোহিত শর্মাকে বোল্ড করে প্যাভিলিয়নে ফেরত পাঠান টাইগার পেসার রুবেল হোসেন। কিছুক্ষণ পর মোস্তাফিজের শিকার হয়ে বিদায় নেন ওয়ান ডাউনে নামা আজিঙ্কা রাহানে। এরপর জুটি গড়ে ভারতকে ভালো অবস্থানে নিয়ে যান ধাওয়ান ও কার্তিক। আর শেষের দিকে হার্দিক পান্ডের ঝড়ো ব্যাটিংয়ে বড় সংগ্রহ পায় ভারত।

ভারতের পক্ষে ধাওয়ান ৬০, কার্তিক ৯৪ ও পান্ডে ৮০ রান করেন। টাইগারদের হয়ে রুবেল ৩, সানজামুল ২ ও মোস্তাফিজ ১টি উইকেট লাভ করেন।

আপনার মন্তব্য

আলোচিত