ক্রীড়া প্রতিবেদক

১০ জুন, ২০১৭ ০২:৩৭

রোমাঞ্চকর বিজয়ে বিশ্ব ক্রিকেটে বাংলাদেশ বন্দনা

'আমি কনফেস করছি, ভেবেছিলাম বাংলাদেশ গুটিয়ে যাবে কিন্তু তারা দল হিসেবে দেখালো কতটা পরিণত'

স্টার স্পোর্টসের ধারাভাষ্যকার হার্শা ভোগলের টুইট। ৩৩ রানে ৪ উইকেট হারানোর পরও ২৬৬ রানের টার্গেট স্পর্শ করে জিতে নিয়েছে বাংলাদেশ। সবার চোখই তো কপালে। হার্শা এরপর টুইট করতে থাকেন একের পর এক।



'একসময় অথিতি দল বাংলাদেশ গিয়ে বাংলাদেশকে আগে ব্যাটিং করাতে চাইত, যেন ম্যাচ তাড়াতাড়ি শেষ হয় যায়। সেই দলের কি উন্নতি'। ভোগলেরই আরেক টুইট। দুই সেঞ্চুরিয়ান সাকিব আল হাসান আর মাহমুদুল্লাহকে নিয়েও উচ্ছ্বাস থামছিল না তার। উচ্ছ্বাস থামছিল না ইয়ান বিশপের। ক্যারিয়ান লেজেন্ড বললেন - 'এটা অভাবনীয়'।



শুক্রবার কার্ডিফে অভাবনীয় কাণ্ডই বটে করল বাংলাদেশ। পঞ্চম উইকেটে ২২৪ রানের জুটি গড়ে চ্যাম্পিয়ন্স ট্রফির জুটির রেকর্ড গড়লেন সাকিব-রিয়াদ। তাক লাগিয়ে দিলেন ক্রিকেট বিশ্বকে।

এই জয়ের ফলে সেমিফাইনাল দৌড়ে  ইংল্যান্ডের কাছে অস্ট্রেলিয়ার হার চাইবে বাংলাদেশ। ইংল্যান্ড-অস্ট্রেলিয়া ম্যাচে কি হবে পরের কথা। বাংলাদেশকে অভিনন্দন জানিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়াও। অবিশ্বাস্য রান তাড়ায় রোমাঞ্চকর জয়কে অবিস্মরণীয় বলে টুইট করেছে কুলিন ক্রিকেট বোর্ড।

বাংলাদেশকে অভিনন্দন জানিয়েছেন কুমার সাঙ্গাকারা। সাকিব আর মাহমুদুল্লাহর ব্যাটে মুগ্ধতার কথা ফলাও করেছেন শ্রীলঙ্কান গ্রেট। বাংলাদেশেরও কোচ হাথুরুসিংহেও শ্রীলঙ্কান। শিষ্যদের জয়ে সবচেয়ে উৎফুল্ল তিনিই। তার মাস্টারি কাজে লাগার তৃপ্তি লুকাননি।

 

 

 


যে নিউ জিল্যান্ডকে হারিয়ে টুর্নামেন্ট থেকে বিদায় করে দিল বাংলাদেশ। অভিনন্দন জানিয়েছে তারাও। ব্ল্যাকক্যাপদের অফিসিয়াল টুইটার থেকে প্রতিপক্ষকে বাহবা দিয়ে কার্পন্য করা হয়নি।

কলকাতার ক্রীড়া সাংবাদিক গৌতম ভট্টাচার্য সাকিবকে বাংলাদেশের সর্বকালের শ্রেষ্ঠ ক্রিকেটার দাবি করেছেন। সেই বাংলাদেশের মিডিয়ায় এরপরও 'সাকিব বিদ্বেষ' চোখে পড়েছে বলে উল্লেখ করেছেন।

 

অভিনন্দন জানিয়েছেন ড্যানি মরিসন, ড্যারেন স্যামি। তারা সকলেই বাংলাদেশের নৈপুন্যে মুগ্ধ।

 

 

 

বাংলাদেশের জয়ের ছবি পোস্ট করে আইসিসি লিখেছে' এগনি ও এক্সটেসি'

 



চ্যাম্পিয়ন্স ট্রফির মহাগুরুত্বপূর্ণ ম্যাচে নিউ জিল্যান্ডকে ২৬৫ রানে বেধে ফেলেছিল বাংলাদেশের বোলাররা। জয়ের মঞ্চে শুরুতেই জল ঢেলে দেন সাউদি। তার গোলায় ১২ রানে ৩ আর ৩৩ রানে ৪ উইকেট খুইয়ে খাদের কিনারায় চলে যায় টাইগাররা। সেখান থেকেই অবিশ্বাস্য এক জুটিতে জয় এনে দেন সাকিব আল হাসান আর মাহমুদুল্লাহ রিয়াদ। সেমিফাইনালে উঠতে এখন ইংল্যান্ড আর আকাশের দিকে তাকিয়ে মাশরাফির দল। যদি ইংল্যান্ড অস্ট্রেলিয়াকে হারায় অথবা বৃষ্টিতে ভেসে যায় ম্যাচ তবে সেমিফাইনালে চলে যাবে লাল সবুজের প্রতিনিধিরা।  

 

আপনার মন্তব্য

আলোচিত