ক্রীড়া প্রতিবেদক

১০ জুন, ২০১৭ ১৩:৫৯

সেমিতে যেতে আজ ইংল্যান্ড-অস্ট্রেলিয়া ম্যাচের দিকে তাকিয়ে বাংলাদেশ

আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি শুরুর আগেই গ্রুপ ‘এ’-কে বলা হয়েছিল ‘গ্রুপ অব ডেথ’। ব্যাট-বল আর বৃষ্টির লড়াইয়ে সত্যিকার অর্থেই জমে উঠেছে এই গ্রুপের খেলা।

শুক্রবার (৯ জুন) কার্ডিফে নিউজিল্যান্ডের বিপক্ষে সাকিব-মাহমুদউল্লাহর কীর্তিতে দুর্দান্ত জয়ের পরও বাংলাদেশের সেমিফাইনাল ভাগ্য এখনো ঝুলে আছে। দুই জয় নিয়ে ইতোমধ্যে সেমিতে পৌঁছে গেছে স্বাগতিক ইংল্যান্ড। আর বাংলাদেশের কাছে ৫ উইকেটে হেরে প্রথম দল হিসেবে বিদায় নিয়েছে নিউ জিল্যান্ড। তাই শনিবার (১০ জুন) অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের ম্যাচের ওপর নির্ভর করছে বাংলাদেশের সেমিফাইনাল ভাগ্য। আজ বিকেল সাড়ে তিনটায় শুরু হবে এই ম্যাচ।

বাংলাদেশ এই ম্যাচে ইংল্যান্ডকে শতভাগ সমর্থন দেবে। কারণ অস্ট্রেলিয়া হারলেই মাশরাফির দলের সেমি-ফাইনাল নিশ্চিত।

এছাড়া আরও একটি সহজ পথ রয়েছে টাইগারদের সেমিতে যাওয়ার। ম্যাচটি যদি বৃষ্টিতে পরিত্যক্ত হয়, তবে বাংলাদেশই খেলবে সেমিফাইনাল। কারণ বৃষ্টিতে ম্যাচ ভেসে গেলে বাংলাদেশের সঙ্গে অস্ট্রেলিয়ার পয়েন্টও হবে ৩ এবং দু’দলেরই রান রেট শূন্য। তবে রান রেটের আগে দেখা হবে কার জয় বেশি। সেই হিসাবে একমাত্র জয় পাওয়া বাংলাদেশ চলে যাবে সেমিতে।

নিউজিল্যান্ড ও বাংলাদেশের বিপক্ষে অস্ট্রেলিয়ার দুটি ম্যাচই বৃষ্টিতে পরিত্যক্ত হয়। অন্যদিকে ইংল্যান্ডের কাছে হারলেও বাংলাদেশ জয় পেয়েছে নিউজিল্যান্ডের বিপক্ষে।

আপনার মন্তব্য

আলোচিত