স্পোর্টস ডেস্ক

২০ জুন, ২০১৭ ১৯:৩৮

এবার দক্ষিণ আফ্রিকা প্রিমিয়ার লিগে দল কিনলেন শাহরুখ খান

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল কিনেছেন শাহরুখ খান। কিনেছেন ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে (কেপিএল)ও। এবার দক্ষিণ আফ্রিকা প্রিমিয়ার লিগে দল কিনলেন কিং খান।

চলতি বছরের নভেম্বরে  দক্ষিণ আফ্রিকায় শুরু হতে যাচ্ছে টি-টোয়েন্টি গ্লোবাল লিগ। কলকাতা নাইট রাইডার্স ও ত্রিনবাগো নাইট রাইডার্সের মালিক শাহরুখ খান এখানেও দল কিনেছেন। সেখানে দলের নাম হতে যাচ্ছে কেপটাউন নাইট রাইডার্স (এসআরকে) । দলটির তারকা ক্রিকেটার হলেন জেপি ডুমিনি।

সোমবার (১৯ জুন) লন্ডনে এই লিগের উদ্বোধন হয়েছে। উদ্বোধনী অনুষ্ঠানে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ড (সিএসএ) প্রেসিডেন্ট ক্রিস নেনজাই ও প্রধান নির্বাহী কর্মকর্তা হারুন লরগাত উপস্থিত ছিলেন। এ ছাড়া কেভিন পিটারসন, ব্র্যান্ডন ম্যাককালাম, ডোয়াইন ব্রাভো, কাইরন পোলার্ডের মতো তারকা ক্রিকেটাররাও ছিলেন উদ্বোধনী অনুষ্ঠানে।

দল কিনলেও উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন না শাহরুখ খান। তবে এক বার্তায় দল কিনতে পেরে নিজের উচ্ছ্বাস প্রকাশ করে এই কিংবদন্তি অভিনেতা বলেন, ‘দক্ষিণ আফ্রিকা দারুণ সুন্দর একটি দেশ। এখানে নতুন দল হিসেবে যাত্রা শুরু করতে পেরে খুবই ভালো লাগছে আমাদের। কেপটাউন ও নিউল্যান্ডসের মতো ভেন্যুকে হোম গ্রাউন্ড পেয়ে আরো বেশি ভালো লাগছে।’

কেবল শাহরুখ খানই নয়, টি-টোয়েন্টি গ্লোবাল লিগে দল কিনেছে পিএসএলের দল লাহোর কালান্দার্সের মালিক ফাওয়াদ রানা। ডারবান দলের মালিকানা কিনেছেন তিনি। এই দলের তারকা ক্রিকেটার হাশিম আমলা। এ ছাড়া বোনোনি দলের মালিকানা কিনেছেন পেশোয়ার জালমির মালিক জাভেদ আফ্রিদি। এই দলের আইকন ক্রিকেটার হলেন কুইন্টন ডি কক।  এ ছাড়া আরো পাঁচটি দল অংশ নেবে এই লিগে।

এ বছরের নভেম্বরে শুরু হবে টি-টোয়েন্টি গ্লোবাল লিগের আসর। ১৬ ডিসেম্বর হবে প্রতিযোগিতার ফাইনাল।

আপনার মন্তব্য

আলোচিত