স্পোর্টস ডেস্ক

২৭ জুন, ২০১৭ ১৪:৫৬

টি-টুয়েন্টির শীর্ষ দশে মোস্তাফিজ-সাকিব

আইসিসির সর্বশেষ প্রকাশিত টি-টুয়েন্টি র‌্যাঙ্কিংয়ে বোলারদের মধ্যে শীর্ষ দশে অবস্থান করছেন বাংলাদেশের অলরাউন্ডার সাকিব আল হাসান ও পেসার মোস্তাফিজুর রহমান। র‌্যাঙ্কিংয়ের ছয় নম্বরে আছেন কাটার মাস্টার মোস্তাফিজুর রহমান। আর সাকিব আল হাসানের অবস্থান নয় নম্বর।

বোলিং র‌্যাঙ্কিংয়ে দক্ষিণ আফ্রিকান লেগ স্পিনার ইমরান তাহিরকে সরিয়ে শীর্ষে উঠেছেন পাকিস্তানি স্পিনার ইমাদ ওয়াসিম। ইমরান তাহির নেমে গেছেন তিন নম্বরে। দুই নম্বরে আছেন ভারতীয় জাসপ্রিত বুমরাহ।

সম্প্রতি বল হাতে পারফরম্যান্স খুব একটা ভালো ছিল না মোস্তাফিজুর রহমান ও সাকিব আল হাসানের। সর্বশেষ আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফিতেও বল হাতে তেমন কিছু করতে পারেন নি তারা। তবে টি-টুয়েন্টির আগের পারফরম্যান্সের সুবাদে সেরা দশে অবস্থান ধরে রেখেছেন তারা।

এদিকে, টি-টুয়েন্টির অলরাউন্ড র‌্যাঙ্কিংয়ে শীর্ষস্থান ধরে রেখেছেন সাকিব আল হাসান। ওয়ানডে, টেস্ট এবং টি-টুয়েন্টি তিন ফরম্যাটেই সেরা অলরাউন্ডার সাকিব।

টি-টুয়েন্টির ব্যাটিং র‌্যাঙ্কিংয়ে শীর্ষে আছেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি। এই তালিকায় বাংলাদেশিদের মধ্যে সেরা দশে আছেন শুধু সাব্বির রহমান। তাঁর অবস্থান ১০ নম্বরে।

আপনার মন্তব্য

আলোচিত