স্পোর্টস ডেস্ক

২২ আগস্ট, ২০১৭ ২৩:১৯

ঘরের মাঠে বাংলাদেশ অপরাজেয়: সাকিব

ঘরের মাঠে বাংলাদেশ অপরাজেয় এক দল বলে মনে করছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। জানাচ্ছেন অস্ট্রেলিয়া সিরিজে বাংলাদেশ শুধু লড়াই করার জন্যই খেলবে না; জেতার মানসিকতা নিয়েই মাঠে নামবে টাইগাররা।

তিনি বলেন, একটা সময় ছিল যখন টেস্ট ক্রিকেট মানেই বাংলাদেশের অবধারিত হার। কিন্তু গত দুই বছরে সেই ধারায় পরিবর্তন এসেছে। বাংলাদেশের ক্রিকেটারদের মানসিকতায় এসেছে পরিবর্তন। বিশেষ করে ঘরের মাঠে বাংলাদেশ এখন অপরাজেয় দল। দ্য গার্ডিয়ানকে দেয়া সাক্ষাৎকারে এমনটাই বলেছেন তিন ফরম্যাটের ক্রিকেটের নাম্বার ওয়ান অলরাউন্ডার।

দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে অস্ট্রেলিয়া এখন ঢাকায়। আগামী রোববার শুরু হবে ঢাকা টেস্ট। এরপর ৪ সেপ্টেম্বর শুরু হবে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট।

গার্ডিয়ানকে দেয়া সাক্ষাৎকারে সাকিব বলেছেন, 'আগে বড় দলগুলোর বিপক্ষে আমাদের মাইন্ডসেট ছিল ড্র করা- পাঁচদিন খেলা, ম্যাচ ড্র করা। তবে এখন আমাদের মধ্যে আত্মবিশ্বাসের কোনও ঘাটতি নেই...। প্রতিপক্ষ যে-ই হোক, এখন আমরা মনে করি ঘরের মাঠে আমরা অপরাজেয়। এই বিশ্বাসটাই একটি দলকে ভালো টিম, উইনিং টিমে পরিণত করে।'

২০০৭ সালে বাংলাদেশের হয়ে সাকিবের টেস্ট অভিষেক হয়। এই সময়ে বাংলাদেশের খেলা ৫৬টি টেস্টের ৪৯টিতেই খেলেন সাকিব। অথচ এই সময়সীমার মধ্যে ইংল্যান্ড ১৩১টি এবং অস্ট্রেলিয়া খেলেছে ১১৪টি টেস্ট। শীর্ষ দলগুলোর সঙ্গে বাংলাদেশের এই পার্থক্যের কারণেই ক্যারিয়ারটা আরও সমৃদ্ধ হয়নি সাকিবের।

এই বিষয়ে সাকিব বলেন,'এটি হতাশাজনক। পার্থক্যটা আমরা স্পষ্ট দেখতে পাচ্ছি। কিন্তু এমনটাই হয়ে আসছে। আমরা কিছুই করতে পারি না।'

আপনার মন্তব্য

আলোচিত