স্পোর্টস ডেস্ক

০২ সেপ্টেম্বর, ২০১৭ ০২:৪৪

গোল সংখ্যায় পেলেকে ছাড়িয়ে গেলেন রোনালদো

আন্তর্জাতিক ফুটবলে গোল সংখ্যায় পেলেকে ছাড়িয়ে গেছেন রোনালদো। বৃহস্পতিবার বিশ্বকাপ বাছাইপর্বে ফারো আইল্যান্ডকে ৫-১ গোলে হারিয়েছে রোনালদোর পর্তুগাল।

দলের হয়ে হ্যাটট্রিক করে ফুটবলের জদুকর পেলেকে (৭৭ গোল) ছাড়িয়ে যান এ রিয়াল ফরোয়ার্ড। জাতীয় দলের হয়ে এটি রোনালদোর পঞ্চম হ্যাটট্রিক।

ফারো আইল্যান্ডের গোলমুখ খুলতে মাত্র ৩ মিনিট লেগেছে রোনালদোর। বের্নান্ডো সিলভার ক্রস থেকে দুর্দান্ত এক সাইড ভলিতে দলকে এগিয়ে দেন রোনালদো।

২৯ মিনিটে পেনাল্টি থেকে দ্বিতীয় গোল, এই গোলেই পেলেকে (৭৭ গোল) ছুঁয়ে ফেলেছেন রোনালদো। বাছাইপর্বে ৭ ম্যাচে ১৪ গোল করা রোনালদো বাছাইপর্বে হাতে পাচ্ছেন আরও তিন ম্যাচ।

আর তিনবারের বিশ্বকাপ জয়ীকে ছাড়িয়ে যাওয়া গোলটি (৭৮ গোল) করেছেন ৬৫ মিনিটে। বাঁ পায়ের জোরালো ওই শট ঠেকানোর কোনো সুযোগ পাননি ফারো গোলরক্ষক।

পর্তুগালের বাকি দুই গোলও এসেছে রিয়াল ফরোয়ার্ডের ছোঁয়ায়।  এ জয়ে বিশ্বকাপ বাছাইয়ে নিজেদের গ্রুপে ১৮ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থান ধরে রেখেছে পর্তুগাল।

সুইজারল্যান্ড পূর্ণ ২১ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে। রোনালদোর সামনে এখন ফেরেঙ্ক পুসকাস। আর ৭ গোল করলেই পুসকাসকে (৮৪) ছাড়িয়ে ইউরোপের সবচেয়ে আন্তর্জাতিক গোলের মালিক হবেন রোনালদো।

আপনার মন্তব্য

আলোচিত