ক্রীড়া প্রতিবেদক

১১ সেপ্টেম্বর, ২০১৭ ১৯:১৮

নান্নুর পছন্দেই দলে ফিরেছেন রিয়াদ

শ্রীলঙ্কায় টেস্ট থেকে বাদ পড়েছিলেন। অস্ট্রেলিয়ার বিপক্ষেও সাদা পোশাকের দলে জায়গা মেলেনি। দুই সিরিজ পর দক্ষিণ আফ্রিকা সফরে আবার টেস্ট দলে ফিরেছেন মাহমুদুল্লাহ রিয়াদ। মাহমুদুল্লাহকে ফিরিয়েছে সাকিবের বিশ্রাম আর প্রধান নির্বাচক মিনজাহাজুল আবেদন নান্নুর পছন্দ।

অস্ট্রেলিয়া সিরিজের দল ঘোষণার সময় কোচ আর নির্বাচকরা বলেছিলেন, দীর্ঘ পরিসরে নিজেকে প্রমাণ করেই ফিরতে হবে মাহমুদুল্লাহ রিয়াদকে। অস্ট্রেলিয়া সিরিজ চলাকালীন ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ খেলতে যান মাহমুদুল্লাহ। সেটা ছিলো টি-টুয়েন্টি টুর্নামেন্ট। তবু ওখানেও ব্যাট হাতে ছিলেন নিষ্প্রভ। তাহলে তার দলে আসা কি বিবেচনায়? ব্যাখ্যা দিলেন নান্নু, ‘মাহমুদুল্লাহকে আমি পারসোনালি পছন্দ করে দলে নিয়েছি। কারণ বাউন্সি উইকেটে সে বরাবরই ভালো খেলে। সাউথ আফ্রিকাতে অভিজ্ঞদেরও দরকার। সাকিব নেই তাই বেস্ট অপশন ছিলো সে।’

পরিসংখ্যানও সায় দেয় নান্নুর কথায়। বাউন্সি উইকেটে আসলেই ভালো খেলেন মাহমুদুল্লাহ। ২০১৫ বিশ্বকাপে অস্ট্রেলিয়া-নিউ জিল্যান্ডে করেছিলেন দুই সেঞ্চুরি। চ্যাম্পিয়ন্স ট্রফিতে ইংল্যান্ডের মাঠেও আছে সেঞ্চুরি। তবে সবকটাই রঙিন পোশাকে।

এখন পর্যন্ত ৩৩ টেস্ট খেলে ৩০.১৫ গড়ে ১৮০৯ রান করেছেন তিনি। আছে ১৩টি ফিফটি আর একটি সেঞ্চুরি। দক্ষিণ আফ্রিকায় অবশ্য এখনো টেস্ট খেলা হয়নি মাহমুদুল্লাহর। সাকিবের অনুপস্থিতিতে মিডল অর্ডারে একাদশেও তার জায়গা পাকাই ধরা যায়।

১৬ সেপ্টেম্বর ২ টেস্ট, ৩ ওয়ানডে ও ২ টি-টুয়েন্টি সিরিজ খেলতে দক্ষিণ আফ্রিকায় যাবে বাংলাদেশ দল। তবে ওয়ানডে ও টি-টুয়েন্টি দলের বাকিরা যাবেন পরে। ২৮ সেপ্টেম্বর থেকে পচেফস্ট্রমে শুরু হবে প্রথম টেস্ট।

আপনার মন্তব্য

আলোচিত