স্পোর্টস ডেস্ক

২২ সেপ্টেম্বর, ২০১৭ ০১:৩১

দক্ষিণ আফ্রিকার যাওয়ার ছাড়পত্র পেলেন রুবেল

জটিলতা শেষে দক্ষিণ আফ্রিকায় যাওয়ার অনুমতি পেলেন রুবেল হোসেন। বৃহস্পতিবার দক্ষিণ আফ্রিকার ইমিগ্রেশন কর্তৃপক্ষ বাংলাদেশের ডানহাতি পেসারকে ছাড়পত্র দেয়। প্রোটিয়া সিরিজকে সামনে রেখে স্কোয়াডের সঙ্গে যোগ দেয়ার উদ্দেশ্যে শুক্রবারই দেশ ছাড়তে পারেন রুবেল।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পক্ষ থেকে এখনো জানানো হয়নি রুবেল কবে দক্ষিণ আফ্রিকার বিমানে উঠবেন। তবে বৃহস্পতিবার দক্ষিণ আফ্রিকার অভিবাসন কর্তৃপক্ষের কাছ থেকে ছাড়পত্র পাওয়ার বিষয়টি রুবেল নিজেই ক্রিকবাজকে নিশ্চিত করেছেন।

বৃহস্পতিবার ক্রিকবাজকে রুবেল বলেন, 'আমি ক্লিয়ারেন্স পেয়েছি। টিমের সঙ্গে যোগ দেয়ার জন্য এখন টিকিটের অপেক্ষা করছি। এটি আমার জন্য বড় একটা অভিজ্ঞতা ছিল।'

গত ১৬ সেপ্টেম্বর দুই ভাগে বিভক্ত হয়ে টেস্ট সিরিজের দল দক্ষিণ আফ্রিকার উদ্দেশ্যে দেশ ছাড়ে। তবে কাগজপত্রের সমস্যার কারণে আটকে পড়েন রুবেল।

দক্ষিণ আফ্রিকার অভিবাসন কর্তৃপক্ষ দেশটিতে ভ্রমণে রুবেল হোসেন নামের একজনের ওপর আগ থেকেই নিষেধাজ্ঞা জারি করে রেখেছিল। বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটারের সঙ্গে তাকে তালগোল পাকিয়ে ফেলে ইমিগ্রেশন কর্তৃপক্ষ। দুজনের জন্ম তারিখও মিলে যাওয়ায় সমস্যা আরো বৃদ্ধি পায়। তবে সমস্যা মিটে যাওয়ায় দক্ষিণ আফ্রিকা যেতে কোনো বাধা নেই রুবেলের।

বৃহস্পতিবার বেনোনিতে দক্ষিণ আফ্রিকার আমন্ত্রিত অতিথি একাদশের বিপক্ষে তিন দিনের প্রস্তুতি ম্যাচ খেলতে নেমেছে বাংলাদেশ দল। বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকার মধ্যকার দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথমটি শুরু হবে ২৮ সেপ্টেম্বর। দ্বিতীয় ও শেষ টেস্ট শুরু হবে ৬ অক্টোবর। এরপর তিনটি ওয়ানডে এবং দুটি টি-টোয়েন্টি ম্যাচে লড়বে টাইগার ও প্রোটিয়ারা।

আপনার মন্তব্য

আলোচিত