সিলেটটুডে স্পোর্টস ডেস্ক

০২ অক্টোবর, ২০১৭ ১২:৩৫

মেসি জাদুতে বার্সার টানা সপ্তম জয়

লিগ শিরোপা পুনরুদ্ধারের মিশনে বার্সেলোনাকে সামনে থেকেই নেতৃত্ব দিচ্ছেন ফর্মের তুঙ্গে থাকা লিওনেল মেসি। টানা সাত ম্যাচ জিতে উড়ছে কাতালানরা। সর্বশেষ লাস পালমাসের বিপক্ষে জোড়া গোল করে একটি রেকর্ড গড়ে ফেলেছেন আর্জেন্টাইন আইকন।

রোববার (১ অক্টোবর) নিজেদের মাঠে ৩-০ গোলে জিতেছে এরনেস্তো ভালভেরদের দল। দ্বিতীয়ার্ধের শুরুতে মেসির মাপা কর্নার থেকে হেডে সের্হিও বুসকেতসের গোলে এগিয়ে যায় বার্সেলোনা। এরপর আর্জেন্টিনার তারকা ফরোয়ার্ড নিজে করেন জোড়া গোল।

নিরুত্তাপ ম্যাচের প্রথমার্ধ ছিল আক্রমণ আর পাল্টা আক্রমণে সাজানো। নিষ্ফলা প্রথমার্ধের পর ৪৯তম মিনিটে প্রথম গোলের দেখা পায় বার্সা। লিওনেল মেসির দারুণ কর্নার থেকে হেডে লাস পালমাসের জাল কাঁপান  সার্জিও বুসকেটস। ৭০তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন মেসি।

দেনিস সুয়ারেসের বাড়ানো বলকে কাটিয়ে ডি-বক্স পার করেন মেসি। শেষমেশ গোলরক্ষক এগিয়ে এসেও রক্ষা হয়নি। প্রতিপক্ষ গোলরক্ষককে বোকা বানিয়ে আলতো শটে স্কোরলাইন ২-০ করেন আর্জেন্টাইন সুপারস্টার। এর মিনিট সাতেক পর আবারও মেসি।

ইভান রাকিটিস বল বাড়িয়েই ছুটে যান ডি-বক্সে। সুয়ারেজের পা হয়ে আসা বল পেয়েই পালমাসের কফিনে শেষ পেরেক ঠুকে দেন মেসি। এ নিয়ে লিগে ১১টি গোল করলেন মেসি। আর গোলদাতাদের তালিকায় শীর্ষে আছেন পাঁচবারের বর্ষসেরা ফুটবলার।

৭ ম্যাচে পুরো ২১ পয়েন্ট পয়েন্ট টেবিলের সিংহাসনেই ভালভার্দের ছাত্ররা। দ্বিতীয় স্থানে থাকা সেভিয়া পাঁচ পয়েন্ট পেছনে। ১৫ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে ভালেন্সিয়া। অ্যাটলেটিকো মাদ্রিদের পয়েন্টও সমান, তবে গোল ব্যবধানে পিছিয়ে তারা। আর বার্সার চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল আছে পঞ্চম স্থানে। ৭ ম্যাচে ৪ জয় ও ২ ড্রয়ে ১৪ পয়েন্ট রিয়ালের।

আপনার মন্তব্য

আলোচিত