সিলেটটুডে স্পোর্টস ডেস্ক

০৪ জানুয়ারি, ২০১৮ ২২:৪৫

গেইলকে ছেড়ে দিল আরসিবি

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের আগামী আসরে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙালুরুর হয়ে দেখা যাবে না ক্যারিবিয় দৈত্য ক্রিস গেইলকে। ইএসপিএনক্রিকইনফোর’র তথ্য মতে এ আসরে ক্রিস গেইলকে বাদ দিচ্ছে আরসিবি। এদিকে কলকাতা নাইট রাইডার্সের সাথে সম্পর্কের ইতি ঘটতে যাচ্ছে অধিনায়ক গৌতম গম্ভীর ও বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের।

জানুয়ারির ২৭ ও ২৮ তারিখের নিলামের আগে আইপিএল-এর সবগুলো স্কোয়াডে বড় রকম রদবদল হচ্ছে। ফ্রাঞ্চাজিগুলো নিজেদের সেরা খেলোয়াড় ধরে রেখে পরবর্তী তিন বছরের জন্য দল পুনর্গঠন করছে।

এই পুনর্গঠনের বাধ্যবাধকতায় ৩৮ বছর বয়সী এ ক্যারিবিয়ানকে ছেড়ে দিলো প্রিমিয়ার লিগের তিনবারে ফাইনালিস্ট রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙালুরু। ধরে রাখা খেলোয়াড়ের তালিকায় ইতিমধ্যে গণমাধ্যমে প্রকাশিত হয়েছে। সেখানে দেখা যায়, অধিনায়ক বিরাট কোহলি, এবি ডিভিলিয়ার্স ও সারফরাজ খানকে ধরে রাখার সিদ্ধান্ত নিয়েছে আরসিবি।

এছাড়া এবারের আসরে অবাক করা সিদ্ধান্ত এসেছে কেকেআর-এর থেকেও। তাদের সবচেয়ে সফল অধিনায়ক, দুইবারের শিরোপা জেতানো গৌতম গম্ভিরকে বাদ দিয়ে সুনিল নারিন ও অ্যান্ড্রু রাসেলকে ধরে রাখছে বাংলার এ দলটি। বাদ পড়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার বাংলাদেশি সাকিব আল হাসানও।

বর্তমান চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্স তাদের অধিনায়ক রোহিত শর্মাকে ধরে রাখছে। দিল্লি ডেয়ারডেভিলসেই থাকছেন ক্রিস মরিস। আর ডেভিড ওয়ার্নার ও ভুবনেশ্বর কুমারকে নিজেদের আগের ফ্রাঞ্চাজি সানরাইজার্স হায়দ্রাবাদের হয়েই মাঠে দেখা যাবে। রাজস্থান রয়্যালস তাদের সবসময়ের মূল্যবান খেলোয়াড় স্টিভেন স্মিথকে ধরে রাখলেও কিংস ইলেভেন পাঞ্জাব ডেভিড মিলার ও গ্লেন ম্যাক্সওয়েলকে ছেড়ে দেয়ার সিদ্ধান্ত নিয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত