ক্রীড়া প্রতিবেদক

২৫ জানুয়ারি, ২০১৮ ১৫:১৯

বাংলাদেশকে লজ্জায় ডুবিয়ে ফাইনালে সঙ্গী শ্রীলঙ্কা

ছবি : ক্রিকইনফো

বড় পরাজয়ের লজ্জায় ডুবলো বাংলাদেশ। ফাইনালের আগে সিরিজের শেষ ম্যাচে শ্রীলঙ্কার কাছে তারা হেরেছে ১০ উইকেটে। বাংলাদেশের দেয়া মাত্র ৮২ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে হেসেখেলে জিতেছে লঙ্কানরা। আর এই জয়ের মাধ্যমে জিম্বাবুয়েকে টপকে ফাইনালে উঠে গেছে শ্রীলঙ্কা।

দলের আর কাউকে ব্যাট করার সুযোগ দেননি দুই লঙ্কান ওপেনার। ম্যাচ শেষ করেই মাঠ ছেড়েছেন গুনাতিলাকা ও থারাঙ্গা। আর সে জন্য তারা খেলেছেন মাত্র ১১ ওভার ৫ বল। শেষ পর্যন্ত গুনাতিলাকা ৩৪ বলে ৩৫ রান ও থারাঙ্গা ৩৭ বলে ৩৯ রান করে অপরাজিত ছিলেন।

এর আগে বৃহস্পতিবার মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। ব্যাট করতে নেমেই লঙ্কান বোলারদের তোপের মুখে পড়ে বাংলাদেশ। আর সেই তোপে দাঁড়াতেই পারেননি বাংলাদেশের কোন ব্যাটসম্যান।

একে একে সাজঘরের পথ ধরেন এনামুল (০), সাকিব (৮), তামিম (৫), মাহমুদুল্লাহ (৭) ও সাব্বির (১০)। একাই কিছুটা চেষ্টা করেছিলেন মুশফিকুর রহিম। তবে যোগ্য সঙ্গ না পাওয়ায় যেতে পারেননি বেশিদূর। ২৬ রান করে মুশফিক আউট হওয়ার পর ওই ওভারেই সাজঘরে ফেরেন নাসির (৩)। ৮০ রানে থাকা বাংলাদেশ আর মাত্র ২ রান যোগ করতেই হারায় বাকি দুই উইকেট।

শ্রীলঙ্কার হয়ে ৩টি উইকেট নেন ম্যাচের সেরা খেলোয়াড়ের পুরস্কার পাওয়া সুরঙ্গা লাকমাল। এছাড়া চামিরা ২টি, পেরেরা ২টি ও সান্দাকান ২টি উইকেট লাভ করেন।

শনিবার সিরিজের ফাইনালে আবার মুখোমুখি হবে বাংলাদেশ ও শ্রীলঙ্কা।

আপনার মন্তব্য

আলোচিত