সিলেটটুডে স্পোর্টস ডেস্ক

১০ মার্চ, ২০১৮ ২১:৩৯

বাংলাদেশের সামনে শ্রীলঙ্কার রানের পাহাড়

নিদাহাস ট্রফির তৃতীয় ম্যাচে মুখোমুখি হয়েছে  ও বাংলাদেশ। টস হেরে ব্যাট করতে নেমে মেন্ডিস ও পেরেরার হাফ সেঞ্চুরিতে ভর করে ২১৪ রানের পাহাড় গড়েছে স্বাগতিক লঙ্কানরা। জয়ের জন্য বাংলাদেশকে করতে হবে ২১৫ রান।

টসে হেরে ব্যাটিং পেলেও দুই উদ্বোধনী ব্যাটসম্যানের কল্যাণে স্বাগতিকরা পেয়েছে দারুণ শুরু। উদ্বোধনী জুটিতে ঝড়ো ব্যাটিং করে ৫৬ রান জমা করেছিলেন দুই লঙ্কান ওপেনার ধনুস্কা গুনাথিলাকা ও কুশল মেন্ডিস। পঞ্চম ওভারে মুস্তাফিজের বলে সোজা বোল্ড হয়ে সাজঘরের পথ ধরেছেন গুনাথিলাকা।

ফিরে যাওয়ার আগে এই উদ্বোধনী ব্যাটসম্যানের সংগ্রহ ছিল ১৯ বলে ২৬ রান। তবে এই উইকেটের পতনেও স্বস্তি মেলেনি বাংলাদেশের। দ্বিতীয় উইকেটে ৮৫ রানের জুটি গড়ে দলকে বড় সংগ্রহের পথে এগিয়ে দেন দুই কুশল। মেন্ডিস ও পেরেরা। ১৪তম ওভারে কুশল মেন্ডিস ফিরে যান ৫৭ রান করে।

তবে কুশল পেরেরা শেষ ওভারে আউট হওয়ার আগে খেলেছেন ৪৮ বলে ৭৪ রানের বিধ্বংসী এক ইনিংস। আর শেষপর্যায়ে উপুল থারাঙ্গার ব্যাট থেকে এসেছে ১৫ বলে ৩২ রান।

বাংলাদেশের পক্ষে ভালো বোলিং করে তিনটি উইকেট নিয়েছেন মুস্তাফিজুর রহমান । দুটি উইকেট গেছে অধিনায়ক মাহমুদউল্লাহর ঝুলিতে।

আজকের আগে টি-টোয়েন্টিতে মোট নয় ম্যাচে মাঠে নেমেছে দুই দল। বাংলাদেশের জয়ের সংখ্যা অবশ্য ভয় ধরাচ্ছেই। শ্রীলঙ্কার ৭ জয়ের বিপরীতে মাহমুদউল্লাহদের নামের পাশে জয়ের সংখ্যা মাত্র ২টি।

আপাতত বাংলাদেশের সামনে সুখস্মৃতি বা আত্মবিশ্বাসের রসদ যাই বলা হোক না কেন, সেটা এক জায়গায়ই। স্বাগতিকদের বিপক্ষে তাদের মাঠে বছর খানেক আগে মুখোমুখি হয়েছিল বাংলাদেশ। মাশরাফি বিন মর্তুজার বিদায়ী সেই ম্যাচে শেষ টি-টোয়েন্টিটাতে স্বাগতিকদের পরাজিত করেছিল অতিথিরা।

সিরিজে নিজেদের প্রথম ম্যাচে আরেক সফরকারী দল ভারতের বিপক্ষে ৬ উইকেটে হেরেছে বাংলাদেশ। ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে টানা তিন সিরিজ খুইয়ে এবার লঙ্কার ঘরে বাংলাদেশের পরীক্ষা দেয়ার পালা।

সংক্ষিপ্ত স্কোর

শ্রীলঙ্কা ইনিংস: ২১৪/৬ (২০ ওভার)
(দানুশকা গুনাথিলাকা ২৬, কুসল মেন্ডিস ৫৭, কুসল পেরেরা ৭৪, দাসুন শানাকা ০, দিনেশ চান্দিমাল ২, উপুল থারাঙ্গা ৩২*, থিসারা পেরেরা ০, জীভন মেন্ডিস ৬*; তাসকিন আহমেদ ১/৪০, মোস্তাফিজুর রহমান ৩/৪৮, রুবেল হোসেন ০/৪৫, মেহেদী হাসান মিরাজ ০/৩১, নাজমুল ইসলাম অপু ০/২০, সৌম্য সরকার ০/১১, মাহমুদউল্লাহ রিয়াদ ২/১৫)।

আপনার মন্তব্য

আলোচিত