সিলেটটুডে স্পোর্টস ডেস্ক

১৭ মার্চ, ২০১৮ ১৩:০১

এটা আমার অন্যতম সেরা ইনিংস : মাহমুদউল্লাহ

ম্যাচসেরা ইনিংসই খেলেছেন মাহমুদউল্লাহ রিয়াদ। স্নায়ুকে শেষ মুহূর্ত পর্যন্ত রেখেছেন বশে। আর তাতে ছয় মেরে দলের জয় নিশ্চিত করেছেন অভিজ্ঞ এই ব্যাটসম্যান। অপরাজিত ছিলেন ৪৩ রানে। ১৮ বলের এই ইনিংসকে ক্যারিয়ারের অন্যতম সেরা ইনিংস হিসেবে দেখছেন মাহমুদউল্লাহ রিয়াদ।

ম্যাচ শেষে তার প্রতিক্রিয়ার কথা তিনি এভাবে জানান, 'এটা আমার অন্যতম সেরা ইনিংস। যখন সাকিব দলে আসে এটা আমাদের জন্য অনেক বড় প্রেরণার ছিলো। খেলোয়াড়রা ভালো করার জন্য মুখিয়ে ছিল। আমার পরিকল্পনা ছিল বলটা যতটা পারি জোরে মারব। বলটা ভালোভাবে দেখে সে অনুযায়ী মারার চেষ্টা করেছি। (শেষ কয়েক ওভারে) আমি কিছুটা নার্ভাস ছিলাম। যখন সাকিব এবং আমি উইকেটে ছিলাম এটা সহজ ছিল কিন্তু সাকিব আউট হওয়ার পর আমার উপর চাপ পড়ে যায়। অন্যরা আমার কাছে আসে এবং আমাদের বিশ্বাস ছিল আমরা জিতব।

এদিন ম্যাচের শেষ ওভারে বেশ উত্তেজনা ছড়িয়েছিল। প্রথম দুটি বল টানা বাউন্স দেওয়ায় লেগ আম্পায়ার নো-বল ডাকেন। কিন্তু তাতে কর্ণপাত করেন না মূল আম্পায়ার। উল্টো একটি রান আউট। তাতে ক্ষোভে জ্বলে উঠেছিলেন টাইগাররা। মাহমুদউল্লাহও রাগ দেখিয়েছিলেন। এমনকি খেলা ছেড়ে চলে আসার সিদ্ধান্ত নিয়েছিলেন। কিন্তু শেষ পর্যন্ত সিদ্ধান্ত বদলে খেলার সিদ্ধান্ত নেন তারা। আর তাতেই রচনা করেন নতুন ইতিহাস। তবে ওই ঘটনাকে ভুলে জেতেই বললেন মাহমুদউল্লাহ, 'ওই বলটা নিয়ে বিভ্রান্তি ছিল। ওইটা ওভারের প্রথম বাম্পার ছিল। তবে এটা এখন অতীত, আমাদের এটা ভুলে যাওয়াই ভালো।'

নিদাহাস ট্রফিতে শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম লড়াইয়ে ব্যঙ্গালুরুর হারের দায় মিটিয়েছিলেন মুশফিক। তার অতিমানবীয় এক ইনিংসে রেকর্ড গড়েই জয় তুলে নিয়েছিল বাংলাদেশ। আর দ্বিতীয় লড়াইয়ে দায় মেটালেন মাহমুদউল্লাহ। তবে এখনও বাকি রয়েছে বড় বাধা। কারণ সেটা ছিল বিশ্বকাপের ম্যাচ। আর প্রতিপক্ষ ছিল ভারত। তাদেরই আবার ফাইনালে পাচ্ছে টাইগাররা। তাই ফাইনালে এমন কিছু করতে পারলেই যে সত্যিকারের দায়মোচন হবে মুশফিক-মাহমুদউল্লাহর।

আপনার মন্তব্য

আলোচিত