স্পোর্টস ডেস্ক

২৯ মে, ২০১৮ ২৩:৩৫

প্রস্তুতি ম্যাচে হাইতির মুখোমুখি আর্জেন্টিনা, একাদশে হিগুয়াইন-কাবায়েরো

বিশ্বকাপ প্রস্তুতি শুরু হয়ে গেছে। প্রত্যেক দল রাশিয়াতে যাওয়ার আগে নিজেদের পরখ করে নিচ্ছে প্রীতি ম্যাচ খেলে। ঘাম ঝরাবে আর্জেন্টিনাও। তারা স্বাগত জানাচ্ছে মধ্য আমেরিকার দল হাইতিকে।

এদিকে ইনজুরিতে জর্জরিত আর্জেন্টিনা দলের প্রথম একাদশে অনেকটাই নিজের জায়গা পাকা করে ফেলেছেন জুভেন্টাস স্ট্রাইকার হিগুয়াইন। তাছাড়া গোলরক্ষক সমস্যায় ভোগা আর্জেন্টিনা দলের এ ম্যাচে গোলবারের নিচে দেখা যাবে ৩৫ বছর বয়সী কাবায়েরোকে।

বুধবার (৩০ মে) বাংলাদেশ সময় ভোর ৫টায় লা বোম্বোনেরায় হাইতির মুখোমুখি হবে গত বিশ্বকাপের ফাইনালিস্টরা। বিশ্বকাপের আগে এটাই হবে আর্জেন্টিনায় লিওনেল মেসিদের শেষ প্রস্তুতি।

সাম্পাওলি সম্ভবত ৪-২-৩-১ ফরমেশনেই খেলাবেন আর্জেন্টিনাকে। যেখানে ডিফেন্সিভ মিডে মাসেরানোর সঙ্গে দেখা যেতে পারে তরুণ পিএসজি তারকা লো সেলসোকে। আক্রমণভাগের নেতৃত্বে থাকবেন মেসি। যেখানে তার বা পাশে ডি মারিয়া এবং ডান পাশে ওয়েস্ট হ্যাম তারকা লানজিনির থাকার সম্ভাবনা রয়েছে।

আর স্ট্রাইকার হিসেবে থাকছেন হিগুয়াইন। একাদশে সুযোগ না পেলেও দ্বিতীয়ার্ধে মাঠে নামার কথা রয়েছে দিবালা এবং বানেগার। বুধবার বাংলাদেশ সময় ভোর ৫টায় লা বোম্বোনেরা স্টেডিয়ামে হাইতির বিপক্ষে মাঠে নামবে আলবিসেলস্তারা।

এদিকে বিশ্বকাপের আগে দেশের মাটিতে শেষ ম্যাচে হাইতিকে বেছে নেওয়ার কারণ হিসেবে দেখা হচ্ছে, বড় জয় নিয়ে দেশ ছাড়তে চায় আর্জেন্টিনা। এতে তাদের আত্মবিশ্বাসের পালেও লাগবে বড় হাওয়া।

বিশ্বকাপ বাছাইয়ের শেষ ম্যাচে মেসির জাদুতে ইকুয়েডরকে হারিয়ে রাশিয়ার টিকিট পায় আর্জেন্টিনা। কিন্তু দলটির ওপর দেশবাসী আস্থা আবার হারিয়েছে স্পেনের বিপক্ষে সর্বশেষ ম্যাচে ৬-১ গোলে হারের পর। সেই আস্থা পুনরুদ্ধারের সুযোগ হিসেবে দেখা হচ্ছে হাইতির বিপক্ষে এই ম্যাচকে।

আপনার মন্তব্য

আলোচিত