স্পোর্টস ডেস্ক

৩০ মে, ২০১৮ ১৩:০৮

মেসির হ্যাটট্রিকে হাইতিকে ৪-০ গোলে হারালো আর্জেন্টিনা

বিশ্বকাপ মিশনের আগে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে হাইতিকে ৪-০ গোলে উড়িয়ে দিয়েছে আর্জেন্টিনা। বুয়েন্স আইরেসে নিজেদের ঘরের মাঠে হাইতিকে ডেকে নিয়েছিল আর্জেন্টিনা। বাংলাদেশ সময় বুধবার ভোরে শুরু হওয়া এই ম্যাচে এক নাগাড়ে আক্রমণ করে খেলেছে মেসিরা। মেসির হ্যাটট্রিকের সঙ্গে বাকি গোল এসেছে সার্জিও আগুয়েরোর পা থেকে।

ম্যাচের ১৭ মিনিটে এগিয়ে যায় দুইবারের বিশ্বচ্যাম্পিয়নরা। ডি বক্সের ভেতরে জিওভানি লো সেলসো ফাউলের শিকার হলে পেনাল্টি থেকে প্রথম গোল করেন লিওনেল মেসি। দ্বিতীয়ার্ধে গোল ব্যবধান বাড়াতে থাকে আর্জেন্টিনা।

৫৮ মিনিটে মেসি গোল ব্যবধান দ্বিগুণ করে। দুই মিনিট পর হিগুয়েনকে তুলে নিয়ে ম্যানচেস্টার সিটির ফরোয়ার্ড আগুয়েরোকে নামান কোচ হোর্হে সাম্পাওলি। ৬৬ তম মিনিটে ক্রিস্তিয়ান পাভোনের আড়াআড়ি বাড়ানো বল লক্ষ্যে পৌঁছে হ্যাটট্রিক পূরণ করেন মেসি।

আগুয়েরোকে দিয়ে ৫৯ তম মিনিটে গোল করিয়ে আর্জেন্টিনার জয় নিশ্চিত করে ফেলেন মেসি।

বিশ্বকাপের আগে নিজেদের ঝালাইয়ের আরও সুযোগ থাকছে মেসিদের। ৯ জুন ইসরাইলের বিপক্ষে নামবে তারা।  রাশিয়া বিশ্বকাপে ‘ই’ গ্রুপে আর্জেন্টিনার সঙ্গে আছে আইসল্যান্ড, ক্রোয়েশিয়া ও নাইজেরিয়া। আগামী ১৬ই জুন আইসল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করবে সাম্পাওলির দল।

আপনার মন্তব্য

আলোচিত