স্পোর্টস ডেস্ক

০২ জুন, ২০১৮ ১৪:০২

এমন উন্মাদনা শুধু ফুটবল বিশ্বকাপ ঘিরেই সম্ভব!

নাইজেরিয়ার জার্সিতে কী এমন আছে? মনের ভেতর এমন প্রশ্ন জাগতেই পারে। হালকা সবুজ রঙের জার্সিতে সাদা ডোরাকাটা শেড। এই জার্সির পেছনে হুমড়ি খেয়ে পড়ছে পুরো পৃথিবীর মানুষ। এজন্যই বুঝি এটাকে বলে ‘গ্রেটেস্ট শো অন দ্য আর্থ’। এমন পাগলামি এই ফুটবল বিশ্বকাপ ঘিরেই সম্ভব!  তা না হলে মাত্র তিন মিনিটেই কিভাবে শেষ হয়ে যায় একটি দেশের সব বিক্রয় কেন্দ্রে থাকা জার্সি!

জার্সি বের হওয়ার আগেই সারা বিশ্ব থেকে ৩০ লাখ প্রি-অর্ডার পেয়েছিল নাইকি। শুক্রবার (১ জুন) আনুষ্ঠানিকভাবে নাইকির স্টোরে আনা হয় নাইজেরিয়ার জার্সি। আর সেই জার্সি মাত্র তিন মিনিটেই বিক্রি শেষ!

অবিশ্বাস্য বললেও বোধহয় এটাকে কম বলা হবে। আনুষ্ঠানিকভাবে জার্সি বাজারে আসার পরেই সবাই কিনতে ব্যতিব্যস্ত হয়ে পড়েন। লন্ডনের নাইকি টাউনের বাইরে অক্সফোর্ড স্ট্রিটে সারি বেধে দীর্ঘ লাইন ধরে দাঁড়িয়ে থাকেন জার্সি কিনতে আসা ভক্তরা। জার্সি আসার তিন মিনিটের ভেতরেই সব শেষ হয়ে যায়।

তবে সমর্থকদের জন্য দুঃসংবাদ হলো- নাইকির আসল জার্সি না পাওয়া গেলেও নকল জার্সিতে ছেয়ে গেছে পুরো স্পোর্টস মার্কেট। দেখতে হুবহু নাইকির জার্সির মতো হলেও এর মানের দিক দিয়ে অনেক পিছিয়ে। যদিও এরই মধ্যে ৩০ লাখ নকল জার্সি বিক্রি করেছে বিভিন্ন প্রতিষ্ঠান। নাইজেরিয়ার হোম জার্সির মূল্য নাইজেরিয়ান মুদ্রায় ৪১ হাজার নায়রা (৯, ৬০০ বাংলাদেশি টাকা)।

নকল জার্সি বিক্রয় করার ক্ষেত্রে নাইকির পক্ষ থেকে কোনো নিষেধাজ্ঞা আসছে না। তাদের মতে, আসল জার্সি অনেকেরই কেনার সাধ্যের মধ্যে নেই। তাই বলে দেশের প্রতি ভালোবাসা যেন নষ্ট না হয়।

আপনার মন্তব্য

আলোচিত