স্পোর্টস ডেস্ক

২৮ জুন, ২০১৮ ১৪:৩৬

দ্বিতীয় রাউন্ডে ব্রাজিলের প্রতিপক্ষ মেক্সিকো

দুই জয় ও এক ড্রয়ে ‘ই’ গ্রুপ থেকে চ্যাম্পিয়ন হয়ে শেষ ষোলোয় উঠা ব্রাজিলের নকআউট পর্বে প্রতিপক্ষ ‘এফ’ গ্রুপ রানারআপ মেক্সিকো। গ্রুপ পর্বে প্রথম দুই ম্যাচ দাপুটে জয় দিয়ে শুরু করলেও শেষ ম্যাচে সুইডেনের কাছে হারে মেক্সিকো।

বুধবার রাতে সার্বিয়াকে ২-০ গোলে হারিয়ে সাত পয়েন্ট নিয়ে ই গ্রুপ চ্যাম্পিয়ন হিসেবে শেষ ষোলোতে পা রেখেছে পাঁচবারের সাবেক বিশ্ব চ্যাম্পিয়ন ব্রাজিল। কোস্টারিকার বিপক্ষে ২-২ গোলে ড্র করে পাঁচ পয়েন্ট নিয়ে এই গ্রুপ থেকে রানার্সআপ হয়েছে সুইজারল্যান্ড। এখন এফ গ্রুপ থেকে নকআউটপর্বে যাওয়া দুটি দলকে মোকাবেলা করতে হবে এই দুটি দলের।

বুধবার রাতে এর আগেই কোরিয়ার কাছে হেরে এফ গ্রুপ থেকে বর্তমান চ্যাম্পিয়ন জার্মানির বিদায় হয়ে গেছে। দিনের অপর ম্যাচে মেক্সিকোকে ৩-০ গোলে হারিয়েছে সুইডেন। এই ম্যাচ হেরেও সুইডেনের সঙ্গী হিসেবে মেক্সিকো গিয়েছে নকআউট পর্বে। দু’দলই সমান ছয় পয়েন্ট করে অর্জন করলেও মেক্সিকো গোল ব্যবধানে পিছিয়ে রয়েছে। তাই সুইডেন হয়েছে গ্রুপ চ্যাম্পিয়ন এবং মেক্সিকো রানার্সআপ।

সেই হিসেবে ই গ্রুপ চ্যাম্পিয়ন ব্রাজিলকে মোকাবেলা করতে হবে এফ গ্রুপ রানার্সআপ মেক্সিকোর। অপরদিকে এফ গ্রুপ চ্যাম্পিয়ন সুইডেন খেলবে ই গ্রুপ রানার্সআপ সুইজারল্যান্ডের বিপক্ষে।

আপনার মন্তব্য

আলোচিত